Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হবে হাজার শয্যার হাসপাতাল -ভিসি ডা. মাসুম হাবিব

| প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়কে হাজার শয্যার হাসপাতাল করার ঘোষনা দিয়েছেন ভিসি প্রফেসর ডা. মাসুম হাবিব। গতকাল বুধবার রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে ‘কেমন মেডিকেল বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক রাজশাহীর সরকারী-বেসরকারী মেডিকেল শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, চিকিৎসা সেক্টরে পরিপূর্ণভাবে একটি গবেষণামূলক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। সনাতন পদ্ধতির পরিবর্তে ক্রেডিট সিস্টেম এবং সিজিপিএ পদ্ধতি চালু এবং বাংলাদেশের মেডিকেল শিক্ষায় জেরিয়াটিকস মেডিসিন সার্জারী, পেলিয়াটিভ কেয়ার, মেডিকেল ইনফরমেটিকস ইত্যাদি আন্তর্জাতিক মানের উচ্চতর কোর্স নেই এখানে এসব কোর্সে উচ্চতর শিক্ষাদান চালু করা হবে। আন্তর্জাতিক মানের নার্স তৈরীর জন্য ক্যাম্পাসে একটি নার্সিং ইনস্টিটিউট এবং ১ হাজার শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল থাকবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ