Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরিবহন পুলের ২৮০ চালক নিয়োগ কার্যক্রম স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পরিবহন পুলের ২৮০ জন চালক নিয়োগের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে মাস্টাররোলে ও দৈনিক ভিত্তিতে কমর্রত চালকদের কেন নিয়োগ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিবহন পুলের কমিশনার, বিভিন্ন থানার নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট নয়জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। গতকাল বুধবার বিচারপতি বিচারপতি নাঈমা হায়দার ও আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন বি এম ইলিয়াস কচি এবং তাঁর সঙ্গে ছিলেন আবদুস সাত্তার পালোয়ান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যার্টনি জেনারেল মোখলেসুর রহমান। এর আগে দৈনিক মজুরিতে কমর্রত চালক সোহেলসহ ছয়জনের পক্ষে রিট আবেদন করেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। রিটের শুনানি নিয়ে রুলসহ এ আদেশ দেন।
আবদুস সাত্তার পালোয়ান জানান, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাস্টাররোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল ২০১৪ সাল থেকে সুকৌশলে চালক নিয়োগ দেয়ার চেষ্টা করে আসছিল। যদিও আপিল বিভাগের সুপারিশ রয়েছে দৈনিক মজুরিতে ভিত্তিতে কমর্রত ড্রাইভার বা কর্মচারীরা সংশ্লিষ্ট কার্যালয়ে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। সর্বশেষ চলতি বছর নিয়োগ বিজ্ঞপ্তি দেয় পরিবহন কর্তৃপক্ষ। পরিবহন পুল কর্তৃপক্ষের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে পরিবহন পুলকে বিবাদী করে মাস্টাররোলে কর্মরত চালকদের পক্ষে রিট দায়ের করেন আবদুস সাত্তার পালোয়ান। ওই রিটের শুনানি নিয়ে পরিবহন পুলের বিজ্ঞপ্তি ছয় মাসের জন্য স্থগিত করে আদেশ দেন। তাই আগামী ১৭ নভেম্বর ২৮০ জন চালক নিয়োগ পরীক্ষা স্থগিত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ