Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাণনাশের হুমকির পর সেই শিক্ষকের অপসারণ দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চবিতে ছাত্রলীগের একাংশের ঘেরাও ভাঙচুর
মাথায় অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি দেয়ার তিন দিনের মাথায় গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আমির উদ্দিনকে অপসারণের দাবিতে রেজিস্ট্রার অফিস ঘেরাও করে ভাঙচুর করেছে ছাত্রলীগের একাংশ। তারা কয়েক ঘণ্টা প্রক্টরকে অবরুদ্ধ করে রাখেন। সেখানে কয়েকটি গাড়ি ও প্রক্টর অফিসে ভাঙচুর করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা দুপুরে জড়ো হয়ে একটি মিছিল বের করে। এসময় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক আমির উদ্দিনের অপসারণ চেয়ে শ্লোগান দেন। একপর্যায়ে প্রশাসনিক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় যান তারা। সেখানে রেজিস্ট্রার অফিসে ভাঙচুর চালানো হয়। পরে রাস্তায় এসে তিন-চারটি গাড়ি ভাঙচুর করে বিশ্ববিদ্যালয়ের মেইনগেটে তালা দিয়ে অবরোধ করে রাখেন।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু সাংবাদিকদের বলেন, ওই শিক্ষককে অপসারণ না করা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে। ওই শিক্ষককে অব্যাহতি দেওয়ার দাবিতে আমাদের এই আন্দোলন। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ বলেন, ‘রেজিস্ট্রার অফিস কিছুটা ভাঙচুর হয়েছে। তিন-চারটা গাড়িও ভাঙচুর করেছে তারা। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকলেও তারা ছিল নীরব দর্শক।
রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন রিসার্চের সহযোগী অধ্যাপক আমির উদ্দিনকে তার কক্ষে গিয়ে ‘অস্ত্র ঠেকিয়ে’ হুমকি দেয় ১০-১৫ জন যুবক। হুমকিদাতারা নিজেদের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচয় দেয় বলে জানিয়েছিলেন আমির উদ্দিন। তিনি চট্টগ্রাম মহানগরীতে সিটি কর্পোরেশনের নতুন পদ্ধতিতে যে কর আদায় চলছে তার বিরুদ্ধে আন্দোলনরত করদাতা সুরক্ষা কমিটির সাধারণ সম্পাদক। এ আন্দোলনের সাথে সম্পৃক্ত হওয়ার কারণে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিল বলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এক সমাবেশে দাবি করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ