Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ল²ীপুরে নিরাপত্তাহীনতায় নির্যাতিত শিশু শাওনের পরিবার

| প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুর জেলা সংবাদদাতা : ল²ীপুরে শিশু মো. শাওনকে খুঁটির সঙ্গে বেঁধে নির্মম নির্যাতন করার পর এখন মামলা না করার জন্য হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে প্রভাবশালীদের চাপের মুখে ওই পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে গণমাধ্যমের কাছে অভিযোগ করেন তারা। জানা যায়, রায়পুর উপজেলার চর ফলোয়ান গ্রামে গত শনিবার ৫ম শ্রেণির ছাত্র শাওনকে নির্যাতনের পর ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রভাবশালীরা প্রচার করে। এ ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রকাশ করা হয়। এরপর পুলিশ রবিবার দুপুরে অভিযুক্ত ইমরানকে আটক করে। এসময় প্রভাবশালীদের তদবিরের কারনে নির্যাতনের মামলা না দিয়ে তাকে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করে পুলিশ।
ওই দিন শিশু শাওন ও তার মা হোসনেয়ারা বেগম থানায় মামলা করতে গেলে তাদের কাছ থেকে পুলিশ সাদা কাগজে স্বাক্ষর নেন। পরে তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। বর্তমানে ইমরানের পক্ষ নিয়ে স্থানীয় প্রভাবশালী নুর মোহাম্মদ ও মানিকসহ কয়েকজন তাদেরকে প্রাণে হত্যার হুমকি ধমকি দিচ্ছে বলে জানান তারা। এদিকে এঘটনার দৃষ্টান্তমূলত বিচার দাবী করেছেন এলাকাবাসী ও শাওনের সহপাঠীরা।
এসব বিষয়ে জানতে চাইলে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শিশু শাওনকে নির্যাতনের খবর পেয়ে অভিযুক্ত ইমরানকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। পরবর্তী কোন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ