Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্পাদককে অস্ত্র ঠেকিয়ে হুমকির প্রতিবাদে করদাতা সুরক্ষা পরিষদের বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

করদাতা সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক আমির উদ্দিনকে অস্ত্র ঠেকিয়ে হুমকি দেয়ার প্রতিবাদে গতকাল (সোমবার) নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। সমাবেশ থেকে অবিলম্বে অস্ত্রধারীদের গ্রেফতার করার দাবি জানানো হয়। নগরীর কদমতলী মোড়ে প্রতিবাদ সমাবেশে পরিষদের একাধিক নেতা মেয়রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। সেখান থেকে মিছিল নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে সমাবেশ করা হয়।
রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন রিসার্চের সহযোগী অধ্যাপক আমির উদ্দিনকে তার কক্ষে গিয়ে ‘অস্ত্র ঠেকিয়ে’ হুমকি দেয় ১০-১৫ জন যুবক। হুমকিদাতারা নিজেদের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচয় দেয় বলে জানিয়েছিলেন আমির উদ্দিন।
প্রেসক্লাব প্রাঙ্গণে সমাবেশে আমির উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা পাঠদান করি। সেখানে কয়েকজন আমার মাথায় অস্ত্র ঠেকিয়ে বলে গিয়েছে আমাকে আন্দোলন থেকে সরে যেতে। তাদের উদ্দেশে বলতে চাই, চট্টগ্রামের মানুষের জন্য আমি আমার জীবন উৎসর্গ করেছি। যে জীবন মানুষের অধিকার আদায়ের জন্য উৎসর্গীত সে জীবন মহত্তম জীবন। তিনি বলেন, আমরা ৪ ডিসেম্বর নগর ভবন ঘেরাও কর্মসূচি দিয়েছি। ৪ ডিসেম্বর আসার আগেই আপনি আমাদের দাবি মেনে নিন। আমরাও ঘরের ছেলে ঘরে ফেরত যাবো।
সমাবেশে বক্তব্য রাখেন ৮ মহল্লা কমিটির শাহজাহান চৌধুরী, কাজীর দিঘীর মহল্লা সর্দার নুরুল ইসলাম, এনায়েত বাজার মহল্লা কমিটির সাধারণ সম্পাদক ইসমাইল মনু, হাজী মফিজুর রহমান প্রমুখ। সিটি কর্পোরেশনের নতুন পদ্ধতিতে কর আদায়ের প্রতিবাদে আন্দোলন করে আসছে করদাতা সুরক্ষা পরিষদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ