Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ৫ম দিনে ৭ কোটি টাকা কর আদায়

| প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট কর অঞ্চলের আওতাধীন মেলা থেকে রোববার পর্যন্ত ৭ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৯৩৯ টাকা কর আদায় হয়েছে। তন্মধ্যে বিভাগীয় শহর সিলেটে ৫ম দিনে মেলা থেকেই কর আদায় হয়েছে ৬ কোটি ৮৭ লাখ ৯০ হাজার ৩৫৪ টাকা। এ ছাড়া ৪র্থ দিনে মৌলভীবাজারে ১০ লাখ ৮ হাজার ৫৮১, সুনামগঞ্জে ৮ লাখ ২৯ হাজার ৬৮৯, হবিগঞ্জে ১৫ লাখ ৭৫ হাজার ৬৪০ এবং গোলাপগঞ্জে দু’দিনব্যাপী মেলার প্রথম দিনে ৯২ হাজার ৬৭৫ টাকা কর আদায় হয়েছে।
এদিন সিলেটে মেলায় সেবা নিয়েছেন ৩ হাজার ১৭৬ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৫৯ জন, রিটার্ণ দাখিল করেন ৬২১ জন। মৌলভীবাজারে ৪র্থ দিন তথা শেষ দিনে মেলায় সেবা নিয়েছেন ৮৬৪ জন, নতুন ইটিআইএন দেয়া হয় ১৯ জনকে এবং রিটার্ণ দাখিল করে ৪৯৬ জন।
সুনামগঞ্জে অনুষ্ঠিত চার দিনের মেলার শেষ দিনে সেবা নেন ৯০৮ জন, নতুন ইটিআইএন নেন ৩ জন এবং রিটার্ণ দাখিল করেন ২১৭ জন। হবিগঞ্জে মেলার দ্বিতীয় দিনে সেবা নেন ৯১৩ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ১৩ জন এবং রিটার্ণ দাখিল করেন ১৫৯ জন।
এছাড়া সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় দু’দিন ব্যাপী মেলার ১ম দিনে সেবা নিয়েছেন ১৯২ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ২ জন, রিটার্ণ দাখিল করে ২৯ জন। গত বুধবার সকাল সোয়া ১০টায় নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এবার মেলায় নতুন আকর্ষণ সেলফি কর্ণার। ‘আমি একজন গর্বিত করদাতা’ ¯েøাগানে সেলফি কর্ণারে সেলফি তুলবেন আগন্তুকরা। নভেম্বর পর্যন্ত মেলায় ২শ’ কোটি টাকা লক্ষ্যমাত্রা নিয়ে এগুচ্ছে সিলেট কর অঞ্চল। মেলা থেকে ৪৭ কোটি টাকা লক্ষ্যমাত্রা ধরা হয়েছে বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ