Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সংঘর্ষে গুলিবিদ্ধ ৯

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নে নির্বাচনী প্রচারণাকালে আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী (আনারস মার্কা) সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৯ জন গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার দিবাগতরাত ১১টার দিকে এ চরশুল্লকিয়া কিল্লা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন, আলমগীর হোসেন (১৫), আব্দুল মন্নান (৫৫), জহির উদ্দিন (২৫), মাঈন উদ্দিন (২৮), আবুল কাশেম (৪২), আব্দুল হক (৬২), সালা উদ্দিন (২৬), স্বপন (১৯) ও মো. ইউনুছ (২০)।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে স্বতন্ত্র প্রার্থী (আনারস মার্কা) মুহিনের কয়েকজন সমর্থক কিল্লার বাজারে তার নির্বাচনী অফিসে বসে ছিল। এসময় আওয়ামী লীগ প্রার্থী মহি উদ্দিন আহম্মদের কয়েকজন সমর্থক একটি মিছিল নিয়ে এসে স্বতন্ত্র প্রার্থীর অফিসে গুলি চালায়। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থীর ৯জন সমর্থক গুলিবিদ্ধ হয়।
আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আব্দুল মন্নান, জহির উদ্দিন ও আব্দুল হকের অবস্থা আশংকাজনক। স্বতন্ত্র প্রার্থী মহি উদ্দিন মুহিন জানান, তার প্রতিপক্ষ আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা তার নির্বাচন অফিসে হামলা চালিয়ে ৯জনকে গুলি করে জখম করেছে। আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মহি উদ্দিন আহম্মদ জানান, জলদস্যুরা জনতাকে ধাওয়া করে জনতার উপর গুলি ছুঁড়লে তারা নিজেদের ছোঁড়া গুলিতে নিজেরা আহত হয়েছে।
হাতিয়া থানার ওসি আরিসুল হক জানান, বিষয়টি শুনেছি। তবে এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ করেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ