Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনির্বাচিত সরকার রাষ্ট্রের স্তম্ভগুলো ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অনির্বাচিত সরকার রাষ্ট্রের স্তম্ভগুলো ধ্বংস করে দিয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে, আস্থা হারিয়েছে বলেই ক্ষমতায় টিকে থাকার জন্যই এমন করছে। সরকার যদি নিজেই জাতির সঙ্গে মিথ্যা কথা বলে, জাতির সঙ্গে প্রতারণা করে, সরকার যদি নিজেই একটা অসত্যকে সত্য প্রমাণিত করতে চায় তাহলে তো কখনও সেই সরকারের ওপর বিশ্বাস রাখা যায় না, আস্থা রাখা যায় না। সরকারের প্রতারণা থেকে মুক্ত হতে একটাই পথ, জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।
গতকাল (শনিবার) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান আফসার আহমেদ সিদ্দিকীর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। আফসার আহমদ স্মৃতি ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। মির্জা ফখরুল বলেন, সরকার ক্ষমতার অপব্যবহার করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলায় ঘন ঘন শুনানির তারিখ পড়ছে। সাধারণভাবে দেখা যায়, বিভিন্ন মামলায় এক মাস-দুই মাস-তিন মাস পরে তারিখ পড়ে। দেশনেত্রীর মামলায় প্রতি সপ্তাহে তারা তারিখ দিচ্ছে।
এসব তারিখ দিয়ে তারা আজকে তাকে আটকে রাখতে চায়, ক্ষমতার অপব্যবহার করে। যেটা দেশনেত্রী নিজেই আদালতে বলেছেন, তিনি আশঙ্কা করছেন নির্বাচন থেকে দূরে রাখার জন্যই এই কাজগুলো সরকার করছে। এই প্রেক্ষাপটে সবাইকে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। বিএনপি মহাসচিব বলেন, কে কোন দল করি, না করি সেটা নয়। আজকে দেশকে বাঁচানোর জন্য, গণতন্ত্রকে বাঁচানোর জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তি এই আওয়ামী লীগ শক্তির বিরুদ্ধে লড়াই করে আমাদের নির্বাচন হোক, আন্দোলন হোক-আমাদের জয়যুক্ত হতে হবে, ওদের পরাজিত করতে হবে।
খালেদা জিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাওয়া-আসার পথে তার গাড়িবহরে হামলায় স্বেচ্ছাসেবক দলের এক কর্মী নিহত এবং বিএনপির ১৪ নেতাকর্মী আহত, তিন ঘণ্টা নিখোঁজ একজনকে ‘মুমূর্ষু অবস্থায়’ পুলিশের উদ্ধার এবং তিনজনকে গাড়ি থেকে ‘তুলে নেওয়া হয়’ বলে জানান বিএনপি মহাসচিব। ওই ঘটনায় বিএনপি কর্মীদের বিরুদ্ধে মামলার সমালোচনা করে তিনি বলেন, এসব ঘটনার পর ক্ষমতাসীনরা অবলীলায় বলছে, এটা বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে হয়েছে। জাতি দেখেছে, সাংবাদিকরা দেখেছে, সবাই দেখেছে তারা (ক্ষমতাসীন) এই কাজটা করেছে। এখনও তারা মিথ্যাচার করে যাচ্ছেন। গ্রেপ্তার করেছে, মামলা করেছে আমাদের দলের ৩২ জন নেতা-কর্মীর বিরুদ্ধে।
সংগঠনের আহ্বায়ক বেগম জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে এবং এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসার পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ড্যাবের সভাপতি ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, শিক্ষা বিষয়ক সহ-সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

Show all comments
  • সাব্বির ৫ নভেম্বর, ২০১৭, ৩:২৮ এএম says : 0
    আর আপনারাও তো কিছুই করতে পারছেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ