Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ৮ জন আহত, বগুড়ার শাজাহানপুরে ২জন, সাতক্ষীরায় ট্রাক চাপায় ১ জন, আশাশুনিতে ১ জনসহ ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৯ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
দিনাজপুর অফিস জানায়, কান্তজিউ রাস পূর্ণিমা উৎসবে যোগ দিতে এসে পৃথক সড়ক দুর্ঘটনায় দিনাজপুরে ৫ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৬টায় দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের বীরগঞ্জ উপজেলার শালবন এলাকায় দ্রæতগামী মিনি ট্রাকের ধাক্কায় ২টি ভ্যানের আরোহী ৪ জন ঘটনাস্থলে নিহত হন। ব্যাটারী চালিত ভ্যান দুটির চালকসহ গুরুতর আহত ৮জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত ৪ জন হলেন নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের ছিরাবাদী গ্রামের রামানন্দ রায়ের ছেলে অমুল্য চন্দ্র রায়, মৃত নিপু চন্দ্র রায়ের ছেলে হাবু রাম রায়, লক্ষী কান্ত রায়ের স্ত্রী রঙ্গিলা বালা রায় ও সুশীল চন্দ্র রায়ের স্ত্রী সুশীলা রানী রায়।
নিহত অমুল্য চন্দ্র রায়ের ছেলে ভ্যানযাত্রী গিরিশ রায় জানান, শনিবার থেকে শুরু হওয়া কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ রাস পূর্ণিমা উৎসবে যোগদানের জন্য শুক্রবার রাত ১২টায় ৪টি ব্যাটারী চালিত ভ্যানে ১৫ জন নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের ছিরাবাদী গ্রাম হতে রওনা হয়। শনিবার সকাল সাড়ে ৬টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শালবন এলাকায় ঠাকুরগাঁওমুখী একটি মিনি ট্রাক দুটি ভ্যানকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ৪জন নিহত হন।
অপরদিকে শনিবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুরের কাহারোল উপজেলার বলেয়াবাজারে যাত্রীবাহী বাস শিমুল পরিবহনের ধাক্কায় ভ্যান চালক খায়রুল ইসলাম ঘটনাস্থলে নিহত হন। নিহত খায়রুল বলেয়াবাজার গ্রামের খাদেমুল ইসলামের ছেলে। পুলিশ ঘাতক বাস আটক করলেও চালক ও হেলপার পালিয়ে যায়। ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শিশু পুত্র রাফিউল (৪)সহ নজরুল ইসলাম (৩৪) নামের এক সেনা সদস্যের নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে স্ত্রী নিগার সুলতানা (২৪)। শনিবার দুপুর সোয়া ২টার দিকে শাজাহানপুর থানা ভবনের উত্তর পাশে টিএমএসএস সিএনজি ফিলিং ষ্টেশনের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে এই দূর্ঘটনা ঘটে। থানার অফিসার ইনচার্জ( ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, বগুড়া ক্যান্টনমেন্টে কর্মরত কর্পোরাল নজরুল ইসলাম স্ত্রী ও শিশু পুত্রকে নিয়ে মটরসাইকেল যোগে বগুড়ার দিকে যাচ্ছিলেন। এসময় ঢাকাগামী এসআর প্লাস (ঢাকা মেট্রো-ব-১১-৬১৭৫) নামের একটি যাত্রীবাহী বাস মটরসাইকেলটিকে সজোরে ধাক্কা মারে। এতে সেনা পরিবারটি গুরুত্বর আহত হয় । মূমুর্ষ অবস্থায় তাদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক ল্যান্স কর্পোরাল নজরুল ইসলাম ও তার শিশু পুত্রকে মৃত ঘোষনা করেন। নিহত নজরুল ইসলাম মানিকগঞ্জ জেলার ঘিওড় উপজেলার বাসিন্দা।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নাজমা খাতুন নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১ টার দিকে সাতক্ষীরা-আশাশুনি সড়কের ভালুকাচাঁদপুর মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। এসময় আহত হয়েছেন ওই গৃহবধূর ছেলে। নিহত নাজমা খাতুন সদর উপজেলার ভাঁলুকাচাঁদপুর গ্রামের আবুল কাসেমের স্ত্রী। স্থানীয়রা জানান, বাড়ি থেকে ছেলের মোটরসাইকেলের পিছনে বসে নাজমা খাতুন সাতক্ষীরা শহরের দিকে আসছিলেন। পথিমধ্যে ভালুকাচাঁদপুর মোড়ে পৌঁছালে পিছন দিক থেকে একটি ট্রাক তাদেরকে চাঁপা দেয়। এতে ঘটনাস্থলেই নাজমা খাতুন মারা যান। তার ছেলে মারাত্মক আহত হয়। আহত ছেলেকে স্থানীয়রা উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেছেন। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান, আশাশুনি টু সাতক্ষীরা সড়কে মটর সাইকেল দুর্ঘটনায় ১জন নিহত ও ২ জন আহত হয়েছে। নিহত মহিলার নাম নাজমা খাতুন (৪০)। গতকাল (শনিবার) সকাল ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আশাশুনি উপজেলার কুল্যা গ্রামের ধান ব্যবসায়ী আবুল কাশেম মোড়লের পুত্র জোবায়ের গতকাল সকাল ৯.৩০ টার দিকে বাড়ী থেকে মটর সাইকেলে তার মা ও বোনকে নিয়ে সাতক্ষীরায় ডাক্তারের কাছে যাচ্ছিলেন। ঘটনাস্থানে পৌছে একটি যাত্রীবাহী বাসকে ওভার টেক করার সময় চাকা ¯িøপ করলে তারা রাস্তার উপর ছিটকে পড়ে যায়। এসময় পিছন দিক থেকে আসা একটি ট্রাকের সাইটে ধাক্কা পেয়ে জোবায়েরের মা নাজমা খাতুন ঘটনাস্থানেই মারা যায়। চালক জোবয়ের ও তার বোন সামিয়া আক্তার (৪) আহত হয়েছে। ট্রাকটি দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ