Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যালেঞ্জ মোকাবেলায় র‌্যাব প্রস্তুত -র‌্যাব মহাপরিচালক

| প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : রোহিঙ্গা ইস্যুতে দেশের নিরাপত্তা নিয়ে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার ও আমরা প্রস্তুত রয়েছি। যে সমস্ত হুমকি বা ঝুঁকি আছে সে বিষয়ে সরকার সচেতন।
গতকাল শনিবার গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে মহীয়সী শামিমা পারভিন বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, ‘রোহিঙ্গা ইস্যুটিকে প্রধানমন্ত্রী ও দেশবাসী মানবিকভাবে দেখছেন। যে সমস্ত রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তাদেরকে সম্মানজনকভাকে ও নিরাপত্তার সাথে নিজের দেশে দ্রæত সময়ের মধ্যে ফেরত পাঠানো হবে। সেজন্য সরকার কূটনৈতিকভাবে তৎপরতা অব্যাহত রেখেছে। রোহিঙ্গা ইস্যুতে বিশ্ববাসীর বিশাল জনমত আমাদের সাথেই রয়েছে। বেনজীর আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘প্রত্যেককেই প্রস্তুত হতে হবে। তোমরা এমন এক সময়ের সারথি যখন পৃথিবী হবে প্রতিযোগিতামূলক। শুধু এসএসসি, এইচএসসি পাস, গ্র্যাজুয়েশন করে সার্টিফিকেট পাওয়ার জন্য নয়। জ্ঞান অর্জনের জন্য পড়াশোনা করতে হবে। এ দেশের জন্য, সমাজের জন্য অবশ্যই তোমাদের ভূমিকা পালন করতে হবে।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু। গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার সরকারের সভাতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাচিপের সভাপতি ডা. আবিদ হাসান, শামিমা পারভিনের স্বামী মেজবা উদ্দিন হাসান সহ আরো অনেকে বক্তব্য রাখেন। পরে ১২ জন মেধাবী শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বৃত্তির টাকা এবং ক্রেস্ট তুলে দেন অতিথিরা। এ অনুষ্ঠানে ওই কলেজের বায়োমেট্রিক হাজিরার উদ্বোধন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ