Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৎস্য খামারে বিষ প্রয়োগে ৪০ মণ মাছ নিধন

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুরের পীরগাছায় মৎস্য খামারে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে ৪০ মণ মাছ চুরি করে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্থানীয় লোকজন চোরাই মাছসহ একজনকে আটক করলেও সন্ত্রাসীরা তাকে মাছসহ ছিনিয়ে নিয়ে যায়। এব্যাপারে পীরগাছা থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। আর এ ঘটনাটি ঘটেছে গত বুধবার সকালে উপজেলার কান্দি কাবিলা পাড়া গ্রামে।
জানা গেছে, উপজেলার কান্দি ইউনিয়নের দাদন গ্রামের আব্দুল হামিদের ছেলে এমদাদুল হক কাবিলা পাড়া গ্রামের মিজানুর রহমান স্বপনের নিকট থেকে এক একর ৩৪ শতাংশ আয়তনের পুকুর ৩ বছরের জন্য লীজ নেয়। পুকুরটিতে চলতি বছরের শুরুতে ঈশিতা মৎস্য খামার নামে মৎস্য চাষ শুরু করেন। গত মঙ্গলবার রাতে খামারের পার্শ্ববর্তী দোয়ানী মনিরাম গ্রামের চিহ্নিত সন্ত্রাসী আব্দুস সামাদের ছেলে শহিদুল, মজিবরের ছেলে সাইদুল ও শহিদসহ বেশ কয়েক জনের একটি দল ওই মৎস্য খামারে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে। এতে বুধবার সকালে পুকুরের মাছ ভেসে উঠলে তারা তরিৎগতিতে জাল দিয়ে প্রায় ৪০ মণ মাছ চুরি করেন। পরে পার্শ্ববর্তী পাওটানাহাটে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় নটাবাড়ি সোনার ভাংগা ব্রীজের নিকট স্থানীয় লোকজন চোরাই মাছ সহ শহিদুলকে আটক করে। এসময় শহিদুলের লোকজন ভয়ভীতি দেখিয়ে মাছসহ শহিদুলকে ছিনিয়ে নিয়ে যায়। ক্ষতিগ্রস্থ ওই মৎস্য চাষী এমদাদুল হক বলেন, গ্যাস ট্যাবলেট প্রয়োগ করায় খামারের বাকি মাছগুলোও মরে ভেসে উঠেছে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। বর্তমানে থানায় এজাহার দায়ের করায় ওই সন্ত্রাসীরা আমাকে জীবন নাশের হুমকি দিচ্ছে। এ ব্যাপারে পীরগাছা থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, এ বিষয়ে একটি এজাহার পেয়েছি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ