Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অপরাধ একটি রোগ আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, অপরাধ একটি রোগ। এ রোগে যে কেউ সংক্রমিত হতে পারেন। আর কমিউনিটি পুলিশ ব্যবস্থা একটি স্বেচ্ছাশ্রম কাজ। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে পুলিশ সদর দপ্তরের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন,কক্সবাজারে ঘটনায় গোয়েন্দা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ ঘটনার তদন্ত হচ্ছে। অপরাধী যেই হোক কোন ছাড় নেই। পুলিশের লোক হোক বা অন্য কোন সংস্থার হোক অপরাধ করে কেউ রেহায় পাবেন না। ২৮ অক্টোবর ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে পুলিশ সদর দপ্তরের সংবাদ সম্মেলনে আইজিপি বলেন, ‘কমিউনিটি পুলিশ কমিটিতে ভালো মানুষ আসুক। অনেক দেশেই এ ব্যবস্থা চালু আছে। জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক স্থাপন করাই কমিউনিটি পুলিশের লক্ষ্য। বিপুলসংখ্যক জনগণ যেন কমিউনিটি পুলিশের সঙ্গে যুক্ত হতে পারে, এটি সর্বদলীয় করাই আমাদের লক্ষ্য।’
পুলিশ প্রধান বলেন, অপরাধ একটি রোগ। যে কেউ এ রোগে আক্রান্ত হতে পারেন। তবে যারা এ অপরাধ করছে যত বড়ই অপরাধী হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সাংবাদিকদের প্রশ্নে শহীদুল হক বলেন, কমিউনিটি পুলিশের বিরুদ্ধে অপরাধের যে অভিযোগ রয়েছে তার কোনো তথ্য-প্রমাণ নেই। এ ধরনের ব্যক্তির এখানে আশ্রয় হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ