Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের উন্নয়নে সহযোগিতার আশ্বাস

স্থানীয় সরকার মন্ত্রীর সাথে চসিক মেয়রের সাক্ষাত

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের পানিবদ্ধতা দূর করতে একনেক অনুমোদিত ৫৬১৬ কোটি টাকার মেগা প্রকল্পের বিষয়ে এক সপ্তাহের মধ্যে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মতামত দেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মেয়রকে এ পরামর্শ দেন তিনি।
পরে মেয়র সাংবাদিকদের জানান, মন্ত্রী এক সপ্তাহের মধ্যে পানিবদ্ধতা নিরসনের লক্ষ্যে গৃহীত মেগা প্রকল্পের ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো ডিপিপি স্টাডি করে পাঠাতে বলেছেন। পরের সপ্তাহে তিনি মন্ত্রণালয়ে বৈঠক করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করবেন। মেয়র বলেন, মন্ত্রীকে চসিকের চলমান উন্নয়ন প্রকল্প ও ভবিষ্যৎ পরিকল্পনাগুলো অবহিত করেছি। বিশেষ করে বিমানবন্দর থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত সড়কটি চার লেনে উন্নীত করার পরিকল্পনার কথা জানিয়েছি। তিনি বিষয়টি খুবই জরুরী বলে অভিমত দেন। মেয়র চট্টগ্রামের সার্বিক উন্নয়ন, বিশ্বমানের বাসপোযোগী নান্দনিক শহর গড়ার ক্ষেত্রে মন্ত্রীর আরও সহযোগিতা প্রত্যাশা করেন।
এ সময় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন জানান, জননেত্রী শেখ হাসিনার প্রিয় নগরী চট্টগ্রামের স্বার্থে সব ধরনের সহযোগিতা দিতে তিনি শতভাগ আন্তরিক। এ সহযোগিতা পাওয়ার জন্য যথানিয়মে প্রকল্প তৈরি এবং প্রেরণের জন্য মেয়রকে পরামর্শ দেন। এ সময় চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহসহ চট্টগ্রামের বিভিন্ন সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ