Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রড ভর্তি ট্রাকে ইয়াবার চালান বগুড়ায় র‌্যাবের হাতে গ্রেফতার ৪

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : বগুড়ায় র‌্যাব এর বিশেষ অভিযানে রড ভর্তি ট্রাকে পাচারের সময় ইয়াবার একটি বড় চালান আটক করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে গ্রেফতার করা হযেছে ২ জনকে। এসময় উদ্ধার করা হয়েছে ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। ইয়াবার এই চালান কক্সবাজার থেকে আনা হয়েছিল। অন্য দিকে পৃথক এক অভিযানে ১৫কেজি গাঁজা সহ মা ছেলেকে আটক করেছে র‌্যাব। র‌্যাবের হাতে গ্রেফারকৃতরা হলো, ট্রাক চালক জয়পুরহাটের কালাই উপজেলার পূর্ব সরাইল গ্রামের আব্দুল রশিদ মন্ডলের ছেলে রেজা মন্ডল (২৫) এবং হেলাপার বগুড়ার শিবগঞ্জ উপজেলার নিমারপাড়া গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে মাসুদ রানা (২০)। অন্যরা হল সদরের চান্দোপাড়া এলাকার সিরাজুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫) এবং ছেলে আপেল মাহমুদ।
গতকাল বৃহস্পতিবার সকালে বগুড়া র‌্যাব-১২ বিশেষ কোম্পানীর সদরে আয়োজিত এক প্রেস ব্রিফিং অনুষ্ঠানে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কক্সবাজারের টেকনাফ থেকে নিয়ে আসা একটি বড় মাদকের চালান একটি রড ভর্তি ট্রাকে উত্তরাঞ্চলে পাচার করা হচ্ছে। ওই খবরে ভিত্তিতে বুধবার বিকালে বগুড়া র‌্যাবের একটি বিশেষ দল শহরের ঢাকা-বগুড়া -রংপুর বাইপাস ১ নং সড়কের শহীদ জিয়া মেডিকেল কলেজের সামনে চেকপোষ্ট বসিয়ে তল্লাসী অভিযান চালায়। এর এক পর্যায়ে তারা চট্রগাম থেকে আসা একটি রড ভর্তি ট্রাকের গতীরোধ করে তাতে তল্লাশী চালায়। তল্লাশীকালে ওই ট্রাক থেকে ৪ হাজার পিস ইয়াবা জব্দ করে তারা। এঘটনায় ট্রাক সহ আটক করা হয় ট্রাক চালক ও এর হেলপারকে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানায় ট্রিপ দেবার সুযোগে তারা প্রায়শই কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে এসে বগুড়া সহ আশ পাশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো।
অপরদিকে পৃথক এক অভিযান বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এর একটি বিশেষ দল সদর এলাকার বগুড়া রংপুর মহাসড়কের চান্দোপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় তারা সেখানকার খড়িয়াজান ব্রীজ সংলগ্ন তিনমাথা মোড় থেকে ১৫কেজি গাঁজাসহ মা ও ছেলেকে আটক করে । র‌্যাব আরো নিশ্চিত করে তারা মাঝে মধ্য লালমনিরহাটের বুড়িমারী এলাকা থেকে বাস যোগে গাঁজার চালান নিয়ে এসে বগুড়ার বিভিন্নস্থানে সরবরাহ করতো ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ