Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বচ্ছ নির্বাচনের জন্য অনেক প্রতিষ্ঠানের পুনর্গঠন দরকার -জাতিসংঘের আবাসিক প্রতিনিধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ৩:১০ পিএম

বাংলাদেশের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ হওয়ার জন্য অনেক প্রতিষ্ঠানের পুনর্গঠন দরকার বলে মন্তব্য করেছেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি রবার্ট ডি ওয়াটকিনস।
বৃহস্পতিবার রাজধানীর বারিধারায় কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন ডিক্যাব-এর ‘ডিক্যাব টক’ অনুষ্ঠানে এ কথা বলেন জাতিসংঘের এ আবাসিক সমন্বয়ক।
রবার্ট ডি ওয়াটকিনস বলেন, বাংলাদেশের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় জাতিসংঘ। আর স্বচ্ছ নির্বাচনের জন্য অনেক প্রতিষ্ঠানের পুনর্গঠন দরকার। আগামী নির্বাচনে সব দল অংশ নেবে বলে আশা করছে জাতি সংঘ। কার্যকর গণতন্ত্র ছাড়া কোনো দেশের উন্নয়ন সম্ভব নয় বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বক্তব্য সঠিক নয়। রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশ তৎপর রয়েছে। এ সময় তিন দফায় উদ্যোগ নিয়েও জাতিসংঘের নিরাপত্তা পরিষদে মিয়ানমারের বিরুদ্ধে প্রস্তাব আনতে না পারা ব্যর্থতা বলেও মন্তব্য করেন তিনি।
ওয়াটকিনস বলেন, রোহিঙ্গা সংকটের দ্রুত সমাধান নেই। তাদের জন্য বাংলাদেশ সর্বোচ্চ করেছে- এটি অব্যাহত রাখতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ