Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসমানীনগরে দুই ইরানী নাগরিক আটক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:৩১ পিএম

ওসমানীনগরে সাইদ বাহা আলদিন হোসাইন(৫৩)ও রাহিম জাদেহ নাবিদ(২৮) নামের দুই ইরানি নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার তাজপুর বাজারের দুলন স্টোর থেকে তাদের আটক করে ওসমানীনগর থানা পুলিশের নিকট সোর্পদ করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গত ২০ অক্টোবর জুমার নামাজের পর উপজেলার তাজপুর বাজারের দুলন স্টোরের সত্ত্বাধিকারী দুলালের নিকট দুই সিরিয়ার নাগরিক মোবাইল ফোনের কার্ড চায়। দুলাল ফোন কার্ড নেই বলে তাদের জানালে এই দুই বিদেশী দুলারের নিকট দুটি ৫শ’ টাকার নোট রেখে একটি এক হাজার টাকার নোট নিতে চায়। দুলাল তার নিকট এক হাজার টাকার নেই নেই বলে ক্যাশ বক্স থেকে ৫শ’ টাকার দুটি বান্ডিল বের করে তাদের দেখায় এবং বিদেশীর হাতে টাকা গুলো দেয়। এই ফাঁকে আগত বিদেশীরা দুলালের ৫শ’ টাকার নোটের ১০ হাজার টাকার একটি বান্ডিল নিয়ে প্রাইভেট কার যোগে পালিয়ে যায়। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে একই কায়দায় একটি প্রাইভেট কার যোগে দুই ইরানি নাগরিক দুলারের দোকানে এসে মোবাইল ফোনের কার্ড চায়। দুলাল ঐ বিদেশীদের সন্দেহ হলে তাদেরকে দাঁড়াতে বলে পাশের দোকানের ব্যবসায়ীদের ডাক দেয়। এ সময় দুই ইরানি নাগরিক পালাতে চাইলে বাজারের ব্যবসায়ীরা তাদের আটক করে। আটককৃত দুই ইরানির সাথে থাকা আরেক ইরানি গাড়ি চালক প্রাইভেট কার নিয়ে পালিয়ে যায়। বিষয়টি তাজপুর বাজার পরিচালনা কমেটির সেক্রেটারী সুহেল আহমদকে জানালে তিনি সহ ব্যবসায়ীরা ওসমানীনগর থানা পুলিশের হাতে আটককৃত দুই ইরানি নাগরিককে সোপর্দ করলে পুলিশ তাদের থানায় নিয়ে যায়।
ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা দুই ইরানি নাগরিক আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তাজপুর বাজরের ব্যবসায়ীরা সন্দেহজনক ভাবে দুই ইরানি নাগরিককে আটক করে পুলিশের নিকট সোর্পদ করে। এ বিষয়ে তদন্ত চলছে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই ইরানি নাগরিক ওসমানীনগর থানা পুলিশের হেফাজতে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ