Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তানোরে সাংবাদিকের সম্পত্তি জবরদখল

| প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর তানোরে এক প্রভাবশালীর বিরুদ্ধে সাংবাদিকের সম্পত্তি জবর দখলের অভিযোগ রয়েছে। গতকাল বুধবার এ ঘটনায় সাংবাদিক মমিনুল ইসলাম মুন বাদি হয়ে শাহাজান আলীকে বিবাদী করে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে লিখিত অভিযোগ করেছেন। এদিকে সম্পত্তি জবরদখলের ঘটনায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। মমিনুল ইসলাম মুন জাতীয় দৈনিক ইনকিলাব পত্রিকায় তানোর উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত রয়েছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, তানোরের বাধাইড় ইউপির মৌজা শিবরামপুর-জেল নম্বর ৫৫ ও ২৬৪ নম্বর দাগে মোট ২৭ শতক সম্পত্তি রয়েছে সাংবাদিক মুনের পিতা জান মোহাম্মদের নামে। এদিকে নামজারি ও নিয়মিত সরকারি খাজনা (ভূমি উন্নয়ন কর) পরিশোধ করে তারা যথারীতি প্রায় দুই যুগ ধরে ওই সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন।
স¤প্রতি শিবরাম পুর গ্রামের বাসিন্দা মৃত জবেদ আলীর পুত্র প্রভাবশালী শাহ্জাহান আলী ওই সম্পত্তির প্রায় ৪ শতাংশ জোরপূর্বক জবরদখল করে নিয়েছে। এদিকে সম্পত্তি নিজের দাবি করে জবরদখল করেও সম্পত্তির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে। ওই সম্পত্তি জবরদখল নিয়ে বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এব্যাপারে তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন বলেন, অভিযোগ পেয়েছি নোটিশ করে উভয় পক্ষকে ডাকা হবে এবং উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে। এব্যাপারে জানতে চাইলে শাহ্জাহান আলী অভিযোগ অস্বীকার করে বলেন, কাগজপত্র মুলে তিনি তার অংশ দখলে নিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ