Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোয়ালখালীতে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদ করায় উপজেলা ভাইস চেয়ারম্যান লাঞ্ছিত

| প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীতে সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদ করায় উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী ওবাইদুল হক হক্কানীকে লাঞ্ছিত করেছে ঠিকাদারী প্রতিষ্ঠানে লোকজন। গতকাল বুধবার ১১টার দিকে উপজেলার কধুরখীল-চৌধুরী হাট ডিসি সড়কের নাপিতের ঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার গুরুত্বপূর্ণ কধুরখীল-চৌধুরী হাট ডিসি সড়কে দীর্ঘ ৮/৯ বছর ধরে সংস্কার কাজ না করায় যোগাযোগ ব্যবস্থা নাজুক অবস্থার সৃষ্টি হয়। অবশেষে এ সড়ক সংস্কারের জন্য ২০১৬-১৭অর্থ বছরে স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক ১ কোটি ১লক্ষ টাকার বরাদ্ধ দেয়া হয়। মের্সাস জুলধা ব্রিকস মেনুফ্যাকচারীং নামের ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজ আগামী ৩০ ডিসেম্বর১৭ ইং তারিখে সম্পন্ন করার কথা রয়েছে। এ সংস্কার কাজে বিটুমিন কম দেয়াসহ বিভিন্ন অনিয়ম ও কাদা-মাটি পরিস্কার না করে কাজ করার সময় স্থানীয়রা উপজেলা ভাইস চেয়ারম্যানকে জানালে তিনি পরিষদে আসার পথে নাপিতের ঘাটা এলাকায় কাজ চলাকালীন অবস্থায় পরিদর্শনে যায়। এসময় সংস্কার কাজের অনিয়ম সম্পর্কে জানতে চাইলে মো. সাইফুল নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ তদারককারী যুবক ভাইস চেয়ারম্যানকে বিভিন্ন ভাবে অকথ্যভাষায় গালি-গালাজসহ শারিরীক ভাবে লাঞ্চিত করে। এ ঘটনায় স্থানীয়রা ক্ষুদ্ধ হয়ে উঠলে ভাইস চেয়ারম্যান তাদের নীবৃত্ব করে উপজেলা পরিষদে চলে যায়। এর বিষয়টি উপজেলা নির্বাহীকে জানিয়ে জনসার্থে ব্যবস্থা নেয়ার দাবী জানান। এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাওলানা ওবাইদুল হক হক্কানী জানান, কধুরখীল-চৌধুরী হাট ডিসি সড়কে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন সড়কের জমে থাকা কাদা পানি ও মাঠি না সরিয়ে তাতে বিটুমিন দিয়ে সংস্কার কাজ করছিলো। এ অনিয়ম দেখতে পেয়ে এলাকাবাসী সকালে উপজেলা পরিষদে আসার পথে বিষয়টি জানালে তিনি এ অনিয়মের প্রতিবাদ করলে ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বরত মো. সাইফুল (৩২) নামের এক যুবকসহ অজ্ঞাত কয়েকজন মিলে অশ্লীলভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্চিত করে।
উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো.ফারুক হোসেন জানান, কধুরখীল-চৌধুরী হাট ডিসি সড়ক সংস্কারে মের্সাস জুলধা ব্রিকস মেনুফ্যাকচারীং নামের ঠিকাদারী প্রতিষ্ঠান এককোটি একলক্ষ টাকায় কাজ পায়। সড়ক সংস্কারে অনিয়ম হলে অবশ্য ব্যবস্থা নেয়া হবে জানান তিনি। ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত¡াধিকারী মো. ফোরকান জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহেবের সাথে প্রতিষ্ঠানের অংশীদার সাইফু’র ভুল বুঝাবুঝি হয়েছে। কাজে কোনো অনিয়ম হয়নি। এর আগেও চেয়ারম্যান সাহেব সংস্কার কাজের দায়িত্বরত শ্রমিকদের মারধর করেছেন। তবে ইউএনও মহোদয়ের মধ্যস্থতায় বিষয়টি সমাধান করা হয়। তবে সাইফুল বিষয়টি অস্বীকার করে বলেন, ঘটনাটি সত্য নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ