Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বগুড়ায় জাসদের র‌্যালি সমাবেশ

| প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো ঃ “১৯৭২ থেকে গৌরবোজ্জ্বল সংগ্রামের ৪৫ বছর” জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়ায় র‌্যালি ও সমাবেশ করেছে জেলা জাসদ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় শহরের প্রাণকেন্দ্র সাতমাথা থেকে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে বর্ণাঢ্য র‌্যালিটি শুরু হয়ে শহর প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এরআগে সাত মাথায় প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ করা হয়। সমাবেশে সভাপতির বক্তব্যে জেলা জাসদের সভাপতি ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য রেজাউল করিম তানসেন বলেছেন, প্রতিষ্ঠার পরথেকেই জাসদ মানুষের শোষন মুক্তির সংগ্রাম করে যাচ্ছে। ভাত, কাপড়, বাসস্থান চিকিৎসা, শিক্ষার জন্য অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করছে রাজপথে। স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলন সংগ্রামের সফলতা পেয়েছে বর্তমান সরকারের সময়। তিনি বলেন, জাসদ মনে করে দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবেলা করতে হবে। নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে জাসদের পতাকাতলে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।
বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান রতন, কেন্দ্রীয় সদস্য এ্যাড. ইমদাদুল হক এমদাদ। উপস্থিত ছিলেন, জেলা জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, হেলাল উদ্দিন আঙ্গুর, হাকিম বেগ, যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুল লতিফ পশারী ববি, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক বুলু, আব্দুল বাছেদ মেম্বার, নন্দীগ্রাম উপজেলা জাসদের সভাপতি কামরুল ইসলাম, কাহালু উপজেলা জাসদের সভাপতি আজাদ, সাধারণ সম্পাদক সিদ্দিকুল আলম মামুন, দুপচাঁচিয়া উপজেলা জাসদের আলাউদ্দিন, শহর জাসদের সভাপতি রবীন্দ্র নাথ দাস রঞ্জন, সাধারণ সম্পাদক হাসানুল মঞ্জুর দোদুল, সাংগঠনিক আতিকুজ্জামান তুহিন, সদর উপজেলার সাধারণ সম্পাদক জামিউল ইসলাম জুয়েল, জেলা যুবজোটের সাধারণ সম্পাদক ওবায়দুল হক, সামিউল বারি রবি, জেলা শ্রমিক জোটের সভাপতি মকবুল হোসেন, আব্দুল মোমিন মন্ডল, আনছার আলী, শাহ আলম খোকন, আশরাফুল হক, রায়হানহস জাসদ, ছাত্রলীগ, শ্রমিকজোট নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ