Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৈষম্যহীন সমাজ গড়তে কাজ করতে হবে-চসিক মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মূল্যবোধসম্পন্ন একজন সুনাগরিক দেশের সম্পদ। শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নের সময় ধনী-দরিদ্রের কোন ব্যবধান থাকে না। সে বিষয়গুলো মাথায় রেখে শিক্ষা জীবন শেষে কর্মজীবনে বৈষম্যহীন সমাজ গড়ার লক্ষ্যে কাজ করতে হবে। গতকাল (সোমবার) নগরীর একটি কনভেনশন হলে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিসহ প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার উন্নত পরিবেশের জন্য মাষ্টারপ্ল্যান প্রণয়ন করা হবে। এ বিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করে বের হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে হবে। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ ধারণ করে দেশপ্রেমে বলিয়ান হতে হবে। তিনি বলেন, সমাজের বঞ্চিত মানুষগুলোর মৌলিক অধিকার রয়েছে। শিক্ষার্থীদের সমাজ পরিবর্তনের জন্য অবদান রাখতে হবে। মেয়র বলেন, একজন শিক্ষার্থীর পেছনে তার পরিবার, শিক্ষক, সমাজ ও দেশের অবদান রয়েছে। সে দায়িত্ববোধ থেকে সততা ও নিষ্ঠার সাথে কর্মজীবনে দায়িত্বপালন করলে একজন যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলা সম্ভব হবে।
অধ্যক্ষ আনোয়ারা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিচালনা পরিষদের সদস্য কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, জামশেদুল আলম চৌধুরী, সফিকুল আলম চৌধুরী, মো. সালাহ উদ্দিন, জিয়া উদ্দিন চৌধুরী শাহিন, উম্মে হাবিবা আঁখি, শিক্ষক খুরশিদ জাহান, মিসেস হালিমা খাতুন প্রমুখ। মেয়র আ জ ম নাছির উদ্দীন বিদায়ী শিক্ষক, কৃতী শিক্ষার্থী ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ