Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরে বিদ্যুৎ সংযোগ দিতে টাকা আদায়

| প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

রায়পুর (ল²ীপুর) উপজেলা সংবাদদাতা : ল²ীপুরের রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ সরবরাহের নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। পল্লী বিদ্যুতের ইলেকট্রিশিয়ান নাছির উদ্দিন বিদ্যুৎ প্রত্যাশীদের কাছ থেকে এ টাকা আদায় করছেন। এ নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠছে সাধারণ লোকজন। এদিকে টাকা না দেওয়ার জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ এলাকায় মাইকিং করিয়েছেন। তারপরও ওই নাছির টাকা আদায় করছেন। ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে রায়পুর উপজেলায় শতভাগ বিদ্যুৎ দেওয়ার জন্য প্রকল্প হাতে নেয় সরকার। ওই প্রকল্প বাস্তবায়নের জন্য বিদ্যুৎ সংযোগের কাজ চলছে। এ সুযোগে একটি চক্র সাধারণ মানুষের কাছ থেকে টাকা আদায় করছে।
চারজন বিদ্যুৎ প্রত্যাশী জানান, উপজেলার পূর্ব সোনাপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ নেই। গত সেপ্টেম্বর মাসের ওই এলাকায় প্রায় এক কিলোমিটার বিদ্যুতের খুটি ও তার লাগানোর কাজ শেষ হয়েছে। এ সুযোগে ওই গ্রামের শতাধিক গ্রাহকের কাছ থেকে বিদ্যুৎ সংযোগের নামে প্রতি মিটারে ১০ হাজার টাকা নির্ধারণ করেন। গত এক মাস ধরে নাছির উদ্দিন ও তার সহযোগী মো. বাহার তালিকা করে এ টাকা আদায় করছেন। গত এক মাসে পূর্ব সোনাপুর গ্রামের আবুল কাশেম, এমরান হোসেন, আমির হোসেন, জাকির হোসেন ও সুলতান আহাম্মদসহ ৮০-৯০জন গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করা হয়। নাছির উদ্দিন বলেন, সোনাপুর গ্রামের প্রায় এক কিলোমিটার বিদ্যুৎ লাইনের কাজ চলছে। লাইনটি শতভাগ বিদ্যুৎ প্রকল্পের আওতায় নয়। এ লাইনটি অনুমোদন করতে অনেক খরচ হয়েছে। এ খরচের জন্য গ্রাহকের কাছ থেকে কিছু টাকা নেওয়া হবে।
রায়পুর পল্লী বিদ্যুৎ কার্যালয়ের উপ মহা ব্যবস্থাপক সুদাস চন্দ্র রক্ষিত বলেন, ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে রায়পুরে শতভাগ বিদ্যুৎ দেওয়ার জন্য প্রকল্প হাতে নেয় সরকার। ওই প্রকল্প বাস্তবায়নের জন্য বিদ্যুৎ সংযোগের কাজ চলছে। কয়েকটি এলাকায় টাকা আদায়ের বিষয়টি আমিও জেনেছি। টাকা না দিতে কয়েকবার এলাকায় মাইকিং করা হয়। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ