Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে আয়কর মেলা কাল

| প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহে আগামী পহেলা নভেম্বর থেকে ৭ দিনব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে। এ মেলা চলবে আগামী ৭ নভেম্বর পর্যন্ত। ওইদিন সকাল ১০ টায় জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামে এ আয়কর মেলার উদ্বোধন করবেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান। এ উপলক্ষে গতকাল সোমবার বিকেলে ময়মনসিংহ কর অঞ্চলের অফিসে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানান কর কমিশনার জি.এম.আবুল কালাম কায়কোবাদ। এ সময় সহকারী কর কমিশনার এস.এম.মেহেদি হাসান, বাংলাদেশ ট্যাক্স ল ইয়ার্স এসোসিয়েশনের (বিটিএলএ) উপ-মহাসচিব অ্যাডভোকেট সাদিক হোসেন, মযমনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ইসলাম রতন প্রমুখ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার জি.এম.আবুল কালাম কায়কোবাদ জানান, বর্তমানে এ কর অঞ্চলে ইটিআইএন-ভুক্ত করদাতার সংখ্যা ১ লাখ ২১ হাজার ৪১৫ জন। ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত এ সংখ্যা ছিল ৬৪ হাজার ৯০০ জন।
তিনি জানান, ২০১৬-১৭ অর্থ বছরে কর আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ৩২৫ কোটি টাকা। এর মধ্যে লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে ৩৩০ কোটি টাকা। আর ২০১৭-১৮ অর্থ বছরে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪৭০ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ