Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদী ও সাভারে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১০ আহত ১৬

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নরসিংদী জেলাধীন কান্দাইল ও কারারচর এলাকায় পৃথক দুই সড়ক দুর্ঘটনায় ও ঢাকার সাভারে তেলবাহী লড়ি চাপায় ১০ জন নিহত ও ১৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, ঢাকা-সিলেট মহাসড়কের স্তুপাকারে লাশ পড়েছে। মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে ১২ কিলোমিটার দূরত্বে দুটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৯ ব্যক্তি প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কমবেশী ১৫ জন যাত্রী। গতকাল সোমবার মহাসড়কের নরসিংদী জেলাধীন কান্দাইল ও কারারচর এলাকায় এই দুর্ঘটনা দুটি সংঘটিত হয়েছে। প্রথম দুর্ঘটনাটি ঘটেছে মাধবদীর কান্দাইল এলাকায় ভোর সাড়ে ৬ টায়। বাস ও বক্সি গাড়ীর মুখোমুখী সংঘর্ষে বক্সি গাড়ীর আরোহী বাবুল হোসেন (৩২), রেজাউল করিম (৩৫), জোবায়ের আহম্মেদ (৩৫), আবুল খায়ের বাশার খাঁন (৩৮), ইকবাল আহমেদ (৩৬) ও মাইক্রোবাস চালক বাবুল (৩৭) নামে ৬ জন নিহত এবং আহত হয়েছে ২ জন। আহত দেলোয়ার হোসেন ও হাফিজ উদ্দিন বর্তমানে সংকটাপন্ন অবস্থায় নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত রেজাউল বিয়ানী বাজারের লুৎফর রহমানের পুত্র, জোবায়ের একই এলাকার মৃত ময়না মিয়ার পুত্র, আবুল খায়ের বাশার খান একই এলাকার বায়েজিদ খানের পুত্র, ইকবাল আহমেদ একই এলাকার নাজিম উদ্দিন মিয়ার পুত্র এবং ড্রাইভার বাবুলের পিতার নাম জানা যায়নি। যাত্রী বাবুল হোসেন একই এলাকার আর্জিত আলীর পুত্র বলে জানা গেছে।
পুলিশ জানিয়েছে, সিলেটের বিয়ানীবাজারের জামাল মার্কেটের ১০ জন ব্যবসায়ী একটি বক্সি গাড়ী (ঢাকা মেট্রো চ-১৬-০২৫২) নিয়ে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাহায্য বিতরণ করতে যায়। সেখান থেকে নারায়নগঞ্জের কাঁচপুর হয়ে সিলেট ফিরার পথে কান্দাইল এলাকায় পৌছলে নরসিংদী থেকে নারায়নগঞ্জগামী নরসিংদী পরিবহন (ঢাকা মেট্রো-ব-৫৯০৪) নামে একটি ফিটনেসবিহীন গাড়ীর সাথে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে ৪ জন নিহত হয় এবং হাসপাতাল নেয়ার পথে মারা যায় আরো ২ জন। দুর্ঘটনায় বক্সি গাড়ীটি ভেঙ্গে ধুমড়ে মুচড়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, দুটি গাড়ীরই গতি ছিল বেপরোয়া। হঠাৎ সামনে পড়া একটি থ্রিহুইলারকে ওভারটেক করতে গিয়ে যাত্রীবাহী বাসটি মুখোমুখী সংঘর্ষে লিপ্ত হয়।
দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে শিবপুরের কারারচর এলাকায় একটি লেগুনা ও একটি যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষে। এতে নিহত হয় লেগুনা যাত্রী সুজন (২৪), আরমান (৫০) ও মামুন বিল্লাহ (৫০) নামে ৩ জন। আহত হয় কমবেশী ১৩ জন যাত্রী। এদের মধ্যে ফাতেমা (৩০), সালমা (৩৫), সোহাগ মিয়া (৩৫) ও সামসুল হক (৪০) ৪ জনের নাম জানা গেছে। বাকী আহতদের নাম ঠিকানা জানা যায়নি।
জানা যায়, একটি লেগুনা (ঢাকা মেট্রো-চ-০২৩৪৫৫) ইটাখোলা থেকে যাত্রী বোঝাই করে ভেলানগরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। লেগুনাটি কারাচর এলাকার মদিনা জুট মিলের সামনে পৌঁছলে ঢাকা থেকে সিলেটমুখী দিগন্ত পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-৬৬৮৫) নামে একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে ১ জন নিহত হয়। ২ জন নিহত হয় নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী এই দুর্ঘটনাও ঘটে একটি থ্রিহুইলারকে ওভারটেক করতে গিয়ে। যাত্রীবাহী বাসটি বেপরোয়া গতিতে ধাবমান ছিল। হঠাৎ থ্রি হুইলার সামনে পড়ায় ওভারটেক করতে গিয়ে রংসাইডে চলে গিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, ঢাকার সাভারে তেলবাহী লড়ি চাপায় মোটরসাইকেল আরোহী পলিটেকনিক্যাল কলেজের এক ছাত্র নিহত হয়েছে। আহত হয়েছে আরো একজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের পাকিজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সিফাত আহম্মেদ প্রান্ত (২০) পাবনা জেলার চাটমোহন থানা এলাকার বাসিন্দা হাকিম আহম্মেদের পুত্র। পরিবারের সাথে সে সাভার পৌর এলাকার আনন্দপুরে সিটিলেন এলাকায় বসবাস করতো। সে আহছানউল্লাহ পলিট্যাকনিক্যাল কলেজের কম্পিউটার অ্যান্ড সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল আল মামুন জানান, সিফাত ও তার বন্ধু শিবলু মোটরসাইকেলে করে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের থানা বাসষ্ট্যান্ড থেকে সাভার বাজার বাসষ্ট্যান্ডে যাচ্ছিলো। পরে তারা মহাসড়কের সাভারের পাকিজা এলাকায় পৌঁছেলে একটি অটোরিক্সার সাথে ধাক্কা লেগে তাদের মোটরসাইকেলটি মহাসড়কের উপড়ে পড়ে যায়। এসময় পিছন থেকে আসা দ্রুতগতির তেলবাহী লড়ি তাদেরকে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ঘটনাস্থলেই সিফাত নিহত হয়। আরও মুমুর্ষ অবস্থায় শিবলুকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে তেলবাহী লড়িটি স্থানীয়রা আটক করলেও এর চালক পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ