Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষকরা হলেন জাতির কান্ডারী ও জীবন গড়ার কারিগর মেয়র বুলবুল

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ব শিক্ষক দিবস নগরীর কয়েরদাঁড়া খ্রীষ্টানপাড়ার সেন্ট লুইস স্কুলে ২০১৭ উদযাপিত হয়েছে। গতকাল সকালে স্কুল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মেয়র বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। আর শিক্ষকরা হলেন জাতির কান্ডারী ও জীবন গড়ার কারিগর। পিতা-মাতা যেমন সন্তানদের লালন পালন করে বড় করেন ঠিক তেমনি শিক্ষকরা পাঠদানের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তোলেন। শিক্ষকরা শিক্ষাদানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলেন। তিনি বলেন, উন্নত পাঠদানের মাধ্যমে তাঁদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জাতিকে বড় শক্তিতে পরিনত করতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে রূপান্তর করতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। শিক্ষক-শিক্ষার্থীদের মহামিলনে তাঁদের আরও বেশি দক্ষ হতে সহায়তা করে। এজন্য শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আন্তরিক হবার আহবান জানান তিনি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সিস্টার ছন্দা রোজারিও’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ ও ভিকার জেনারেল অফ সিস্টারস্ অফ আওয়ার লেডী অফ সরোস্ সিস্টার সেরেনা পিনাট্টি।
অনুষ্ঠানে সেন্ট লুইস স্কুলের দু’জন ইতালিয়ান উপকারী বন্ধু সিস্টার সেরেনা পিনাট্টি ও ড. সিলভিয়াকে সম্বর্ধিত করা হয়। পরে ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিদায়ী সম্বর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান, নাচ, কবিতা ও নাটকে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকসহ ইতালিয়ান বন্ধু ইলারিয়া উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ