Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মানবিক কর্মসূচির নামে নির্বাচনী শোডাউন করছেন খালেদা জিয়া

মহিউদ্দিন চৌধুরী | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মানবিক কর্মসূচির নামে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নির্বাচনী শোডাউন করছেন অভিযোগ কওে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, এটি জাতিগত নিধনের মুখোমুখি দেশত্যাগী রোহিঙ্গাদের প্রতি নির্মম পরিহাস। গতকাল (রোববার) এক বিবৃতিতে তিনি বলেন, শনিবার মধ্যরাতে ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছানোর আগে থেকেই খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে পুরো চট্টগ্রামকে অচল করে দেয়া হয়েছিল। তাকে বরণ করে নেয়ার নামে দলীয় লোকজনের বেপরোয়া আচরণ জনগণকে এক অসহায় পরিস্থিতির মুখোমুখি করে। এর ফলে বিএনপি ও তার নেত্রী খালেদা জিয়ার গণবিরোধী অপকর্মকান্ড আবারও সুস্পষ্ট হয়ে উঠেছে।
রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবর্তনে সৃষ্ট অনুকূল পরিস্থিতিকে জটিল ও ঘোলাটে করার জন্য বেগম খালেদা জিয়ার এই সফর একটি ন্যাক্কারজনক অভিসন্ধি। তিনি যদি রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে আন্তরিক থাকতেন, তাহলে নির্বাচনী শো-ডাউন না করে ঢাকা থেকে সরাসরি বিমানযোগে কক্সবাজার আসতে পারতেন। কিন্তু তা না করে অসৎ উদ্দেশ্যে মানবতাকে উপলক্ষ করে অরাজনৈতিক কূটচক্রে লিপ্ত হয়েছেন। মহিউদ্দিন চেšধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বেগম জিয়া ও বিএনপি এখন থেকেই জনমনে ভীতি সঞ্চারের পাঁয়তারা চালাচ্ছে। বেগম জিয়ার সফর কালে মিছিল থেকে আওয়ামী লীগ ও দলীয় প্রধানদের বিরুদ্ধে উস্কানিমূলক ও আক্রমণাত্মক সেøাগান দেয়া হয়। তিনি এই অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা কর্মী ও দেশপ্রেমিক জনগণের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ