Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ’লীগের ক্যাডার : মির্জা ফখরুল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা পরিকল্পিত উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের লোকেরাই এই হামলা করেছে। বিএনপি যাতে মানুষের কাছে যেতে না পারে সেজন্যই এই হামলা। হামলাকারীরা চিহ্নিত উল্লেখ করে তিনি বলেন, এরা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডার।
গতকাল (রোববার) বেলা পৌনে ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, আর নতুন করে কোন হামলা বা হামলার আশঙ্কা নয়, আমরা এ সফরে সরকারের সহযোগিতা কামনা করি। ফেনী থেকে চট্টগ্রাম আসার পথে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা কারা করেছে জাতি তা দেখেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বিএনপির অন্তর্কোন্দলের কারণে হামলা হয়েছে। এটি সত্য নয়। হামলার শিকার সাংবাদিকরাই ঘটনার বড় সাক্ষি। হামলাকারী কারা তা তারা দেখেছেন। এর আগে রাঙামাটিতে ত্রাণ দিতে যাওয়ার সময় রাঙ্গুনিয়াতেও আমাদের ওপর হামলা হয়েছিল। এ ধরনের কথাবার্তায় হামলাকারীরাই উৎসাহিত হয়। তাদের প্রশ্রয় দেওয়া কাম্য নয়। ওবায়দুল কাদেরর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, কেউ জেগে ঘুমালে কারও কিছু করার নেই। বিএনপি যাতে মানুষের কাছাকাছি যেতে না পারে সে জন্যই পরিকল্পিতভাবে হামলা করা হচ্ছে, বাধা দেওয়া হচ্ছে। তিনি বলেন, বিচার বিভাগ আক্রান্ত, এখন সাংবাদিকরাও আক্রমনের শিকার হচ্ছেন। এটি অশুভ লক্ষণ, এ ধরনের ঘটনা কারো জন্য কল্যাণ বয়ে আনবে না।
এর আগে সকালে চট্টগ্রামের দু’টি হোটেলে ফেনীতে হামলায় আহত সাংবাদিকদের দেখতে যান মির্জা ফখরুল। সেখানে তিনি বলেন, যারা হামলা করেছে তারা ক্ষমতাসীন দলের চিহ্নিত সন্ত্রাসী, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তিনি বলেন, আমরা এখন পর্যন্ত পত্রিকায় দেখলাম, ছবিতে দেখলাম, এরা চিহ্নিত। খুব স্পষ্ট করে বোঝা যাচ্ছে, এরা সরকারি দল আওয়ামী লীগ, ছাত্রলীগ অথবা যুব লীগের ক্যাডার। ছাত্রলীগ-যুব লীগের ক্যাডাররা যে এটা করেছে, এটা পত্র-পত্রিকায় এসেছে। তাদের আইডেনটিটি এসে গেছে। ওই হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান মির্জা ফখরুল।
আওয়ামী লীগ সরকার বিরোধী মত ও পথ সহ্য করতে পারছে না বলেই এসব ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এসব বিষয় যারা প্রচার করতে চায়, তাদেরকেও সহ্য করতে পারছে না। একদলীয় শাসনের এর চেয়ে বড় নজির কী হবে? সংবাদকর্মীদের ওপর হামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনারা সবসময় নিরপেক্ষ থাকেন। সবরকম ঝুঁকি নিয়ে কাজ করেন। আপনাদের কোনো দল নেই, আপনারা সত্যকে তুলে ধরতে চান। সেই অধিকারটুকু যদি আপনারা হারিয়ে ফেলেন, তাহলে গণমাধ্যমের স্বাধীনতা তো আমরা দেখতে পাচ্ছি না।
এসময় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ