Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১০ আহত ৫৫

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:৩৬ পিএম, ২৯ অক্টোবর, ২০১৭

পাবনা-ঢাকা মহাসড়কের সাঁথিয়ায়, কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নে ও ঢাকা-পাটুরিয়া মহাড়কের মানিকগঞ্জ শিবালয় উপজেলার আড়পাড়ায় পৃথক সড়ক দুঘর্টনায় ১০ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। গতকাল রোববার পৃথক এ তিন দুর্ঘটনা ঘটে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনা-ঢাকা মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন ও আহত হয়েছেন অন্তত ৪০ জন। গতকাল রোববার দুপুরে সাথিয়া উপজেলার বহাল বাড়িয়া এলাকার পাবনা-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
আতাইকুলা থানার ওসি মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, পাবনা থেকে ঢাকাগামী সুমি ট্রাভেলসের বাসের সঙ্গে উল্লাপাড়া থেকে ছেড়ে আসা পাবনাগামী শাহ নকিব পরিবহনের একটি বাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজনের এবং হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়।
পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ইউনুস আলী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তারা পাঁচজনের লাশ উদ্ধার করেন। “গতি বেশি থাকার কারণে দুটি বাসই দুমড়ে মুচড়ে গেছে। তবে বাসের নিচে ও ভেতরে তল্লাশি করে আর কাউকে পাওয়া যায়নি।” এদিকে দুর্ঘটনার পর পাবনা-ঢাকা মহাসড়কে একঘণ্টা যান চলাচল বন্ধ থাকে বলে হাইওয়ের পুলিশ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় বাস দুটিকে মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল আবার স্বাভাবিক হয় বলে জানান তিনি।
সাঁথিয়া থানার সাব ইন্সপেক্টর জুয়েল হোসেন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রোববার দুপুর ১টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বাস দুর্ঘটনায় ৪ জন ঘটনাস্থলে, একজনকে হাসপাতালে আসার আগে এবং অপর ২ জন ভর্তিও পর চিকৎসাধীন অবস্থায় মারা যান। নিহত ৭ জনের মধ্যে ৩ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন, পাবনা সদর উপজেলার বাগচীপাড়া গ্রামের গফুর আলী বিশ্বাসের পুত্র আয়েত আলী বিশ্বাস (৫০), আতাইকুলা থানার বৃহস্পতিবার গ্রামের মকবুল প্রামানিকের পুত্র আবুল কালাম (৩৭) ও একটি বাসের চালক রিপন হোসেন (৪৫)। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত অপর ৪ জনের নাম পরিচয় জানা যায়নি। আহতদের পাবনা জেনারেল হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসাপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
নোয়াখালীর ব্যুরো জানান, কোম্পানীগঞ্জ উপজেলায় চরকাঁকড়া ইউনিয়নে যাত্রাবাহী বাস চাপায় মো. মামুন (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রবিবার সকালে বসুরহাট-চাপরাশিরহাট সড়কের জামাই’রটেক এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত মামুন উপজেলার চর কাঁকড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ডাইলার বাড়ির সিরাজুল হকের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে মামুন নিজ বাড়ি থেকে মোটরসাইকেল যোগে বসুরহাট বাজারের দিকে যাচ্ছিল। পথে বসুরহাট-চাপরাশিরহাট সড়কের জামাই’র টেক এলাকায় পৌঁছলে একই দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাসকে ওভারটেক করে যাবার সময় তার মোটর সাইকেল’টি বাসের নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই মামুন নিহত হয়। কোম্পানীগঞ্জ থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
আরিচা সংবাদদাতা জানান, ঢাকা-পাটুরিয়া সড়কে বাস দুর্ঘটনায় ২ যাত্রী নিহত এবং ১৫ জন আহত হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-পাটুরিয়া মহাড়কের মানিকগঞ্জ শিবালয় উপজেলার আড়পাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা ও শিবালয় থানা পুলিশের এসআই আব্দুল জলিল জানান , ঢাকা থেকে ছেড়ে আসা সাউদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস (ঢাকা মেট্টো-ব ১১-০১৮৮) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই অজ্ঞাত ২ যাত্রী মারা যায়। প্রায় ১৫ জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। আহতদের উদ্ধার করে স্থানীয় শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কে বেশ কিছু সময় গাড়ি চলাচল বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ