Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে দুর্ঘটনায় মিয়ানমারের কূটনীতিক নিহত

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১:১৫ এএম

ভারতের বিহারের বুদ্ধগয়া থেকে কলকাতায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন মিয়ানমারের কনসাল জেনারেল পোই সোই (৪৯)। তিনি কলকাতায় দায়িত্ব পালন করছিলেন। দুর্ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী নিও আও ও গাড়ির চালক ও পি এ।

ঝাড়খন্ডের জিটি রোড ধরে যাচ্ছিলেন পোই সোই। গিরিডির নিমিয়াঘাট এলাকায় একটি মোটরসাইকেলকে পাশ কাটাতে গিয়ে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় কনসাল জেনারেলের গাড়িটির। এতে নিহত হন তিনি। কনসাল জেনারেলের আহত স্ত্রী ও অন্য দুজনকে ঝাড়খন্ডের রাজধানী রাঁচির স্টেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা কনসাল জেনারেলকে মৃত ঘোষণা করেন।
দুর্ঘটনার খবর পেয়ে গিরিডির জেলা প্রশাসক কিরণ কুমার এবং পুলিশ সুপার অখিলেশ বি ওয়ারিয়র হাসপাতালে যান। তারা বলেছেন, কনসাল জেনারেলের ঝাড়খন্ড হয়ে কলকাতায় ফিরে আসার আগাম কোনো খবর ছিল না। কলকাতায় মিয়ানমারের কনসাল কার্যালয়ও তাদের সঙ্গে যোগাযোগ করেনি।
২০১৬ সালের ৬ ডিসেম্বর পোই সোই কলকাতায় কনসাল জেনারেল হিসেবে যোগ দেন। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার এতে শোক জানিয়েছেন। কনসাল জেনারেলের লাশ মিয়ানমারে পাঠানোর ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি। সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • Farouq ২৯ অক্টোবর, ২০১৭, ৯:০২ এএম says : 0
    Good information to Muslim nation
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ