Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লগি-বৈঠার হত্যাযজ্ঞ ছিল পরিকল্পিত -মোস্তাফিজুর রহমান ইরান

| প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: লগি-বৈঠার হত্যাকান্ড কোনো বিছিন্ন ঘটনা নয় দাবি করে ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, পল্টন হত্যাকান্ড ছিল আওয়ামী ফ্যাসিবাদী অপশক্তির সুপরিকল্পিত মানবতাবিরোধী অপরাধ।
গতকাল শনিবার সকালে একুশে মিলনায়তনে চিরন্তন বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে ‘লগি- বৈঠার সন্ত্রাস: রাজনীতিতে শিক্ষা ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। ফাউন্ডেশনের পরিচালক ফারুক রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় সাপ্তাহিক আইন সমাজের উপদেষ্টা সম্পাদক ইঞ্জিনিয়ার মো. ফরিদ উদ্দিন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট রফিক সিকদার, লেবার পার্টির সহসভাপতি মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, কেন্দ্রীয় নেতা মুস্তাফিজুর রহমান রুম্মান সিকদার, ছাত্রমিশন নেতা মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন।
লেবার পার্টির চেয়ারম্যান বলেন, ২৮ অক্টোবরের পল্টন হত্যাকান্ড ইতিহাসের পৈশাচিক, বর্বর, নিষ্ঠুরতম হত্যাযজ্ঞ, যা বাংলাদেশের রাজনীতিতে টার্নিং পয়েন্ট হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এদিন শেখ হাসিনার নির্দেশে নেতাকর্মীরা লগি-বৈঠা দিয়ে পিটিয়ে মানুষ হত্যা করে লাশের ওপর নেচে- গেয়ে উল্লাস করে। তিনি বলেন, বিচারের বাণী আজ নিভৃতে কাদঁছে। দেশ আজ সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে। নাটোরের উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবু, দর্জিশ্রমিক বিশ্বজিৎ দাস, লগি-বৈঠার হত্যাকান্ড ও শাপলা চত্বরে মুসলিম গণহত্যা দেশবাসী ভুলে যায়নি।
ইরান অভিযোগ করেন, শেখ হাসিনা একাদশ নির্বাচন নিয়ে বিগত ৫ জানুয়ারির মতো ষড়যন্ত্রে মেতে উঠেছেন। সকল চক্রান্তের বেড়াজাল ছিন্ন করে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার কায়েম করে সকল গুম-খুন অপহরণ ও জুলুম-নির্যাতনের বিচার করে আইনের শাসন প্রতিষ্ঠা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ