Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরকে বিভাগ ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

যশোরকে সিটি কর্পোরেশনসহ বিভাগ ঘোষণার দাবি জানিয়েছে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ। গতকাল শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শৈলেন্দ্রনাথ সাহা বলেন, ২০১২ সালের ২০ ডিসেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমরা যদি আবার ক্ষমতায় আসতে পারি, তাহলে যশোরকে সিটি কর্পোরেশন করবো।’ প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রæতি আজও বাস্তবায়ন হয়নি।
আমরা আজকে যশোরকে সিটি কর্পোরেশনসহ বিভাগ ঘোষণার দাবি জানাচ্ছি। তিনি আরও বলেন, যশোর শুধু বাংলাদেশের মধ্যে সবচেয়ে পুরনো জেলাই নয়, সমগ্র ভারতবর্ষের প্রথম জেলা। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের বৃহত্তর ১৯টি জেলার মধ্যে যশোর বিশেষভাবে উল্লেখযোগ্য। মুক্তিযুদ্ধে প্রথম যশোর জেলাই পাকিস্তানি হানাদারমুক্ত হয়েছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য, প্রাচীন জেলাটি ভারত ভাগের পর নানাভাবে অবহেলিত।
এর আগে জাতীয় সংসদে যশোর-৩ (সদর) আসনের এমপি কাজী নাবিল আহমেদ একাধিকবার যশোরকে সিটি কর্পোরেশনসহ বিভাগ ঘোষণা করার দাবি জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সহসভাপতি রফিকুল ইসলাম, ইকবাল হাছান মিশু, সাধারণ সম্পাদক হাছানুজ্জামান বিপু, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ