Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যানজট নিরসনে রাস্তায় নেমে পড়লেন বিএনপি মহাসচিব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ৫:৫৪ পিএম

মিয়ানমারে নির্যাতন ও গণহত্যার শিকার বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুর্দশার পরিস্থিতি দেখতে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় সড়ক পথে তিনি চট্টগ্রামের উদ্দেশ্যে তাঁর গুলশানের বাসভবন থেকে রওনা দেন। ত্রাণ ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে কাঁচপুর ব্রিজের কাছে দীর্ঘ যানজটের কবলে পড়েনে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।
অবশেষে কোনো উপায় না দেখে উপায় না দেখে কাঁচপুর ব্রিজের আগেই যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই রাস্তায় নেমে পড়েন। এ সময় তাকে অনুসরণ করে অন্য নেতাকর্মীরাও খালেদা জিয়ার গাড়ি বহরকে নির্বিঘ্নে যেতে সহায়তা করতে শুরু করে।
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের উদ্দেশ্য সকালে পৌনে ১১টার দিকে ঢাকা ত্যাগ করেন বিএনপি নেত্রী। ঢাকার ভেতরে যানজটে না পড়লেও যাত্রাবাড়ীর পর থেকেই থেমে থেমে যানজটের কবলে পড়েন তিনি। সাইনবোর্ড এলাকায় গাড়ির একেবারেই থেমে যায়। যানজট এতটাই প্রকট আকার ধারণ করে যে একপর্যায়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই নেমে পড়েন রাস্তায়। তিনি দু’হাতের ইশারায় গাড়ি নিয়ন্ত্রণ করতে শুরু করেন। নেতাকর্মীরাও যানজট নিরসনের লক্ষ্যে তাকে অনুসরণ করে ট্রাফিক পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন শুরু করেন।
বিকেল পৌনে ৫টায় খালেদা জিয়া ফেনীর সার্কিট হাউজে পৌঁছেছেন। সেখানে মধ্যাহ্নভোজন শেষে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছবেন রাতে। চট্টগ্রাম পৌঁছে সেখানকার সার্কিট হাউজে অবস্থান করবেন বিএনপি নেত্রী। আগামীকাল রোববার চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন তিনি। রোববার কক্সবাজার সার্কিট হাউজে অবস্থান করে সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন তিনি। কক্সবাজারের উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন বিএনপি প্রধান।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, খালেদা জিয়া তার এই সফরে প্রায় ১০ হাজার শরণার্থীকে ত্রাণ দেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ