Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে অভিবাদন জানাতে মহাসড়কের কুমিল্লা অংশে নেতাকর্মীদের ঢল

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ৪:২৭ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফরকে কেন্দ্রকরে কুমিল্লায় বিএনপির ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। বেলা সাড়ে ১১টা থেকে কুমিল্লা জেলা ও মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতাকর্মী সমর্থকসহ উৎসুক সাধারণ মানুষ মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় জমায়েত হতে শুরু করে।

প্রায় দুই বছর পর এই সড়ক দিয়ে বেগম খালেদা জিয়া ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাচ্ছেন। আর যাওয়ার পথে কুমিল্লা অতিক্রম করাকালে তাদের প্রিয় নেত্রীকে একনজর দেখে উষ্ণ অভিবাদন জানাতে কুমিল্লার নেতাকর্মীরা সকাল থেকে সমবেত হতে থাকেন কুমিল্লার দাউদকান্দি থেকে চৌদ্দগ্রামের মহাসড়কের পাশে। বেলা সাড়ে ১১টায় পুলিশ মহাসড়কের দুইপাশে নেতাকর্মী সমর্থকদের দাঁড়াতে বারণ করে। ফলে টানা দুই ঘন্টারও বেশি সময় নেতাকর্মীরা মহাসড়কের বাইরে অবস্থান নেয়। পরে বেলা দুইটার দিকে পুলিশ নেতাকর্মীদের রাস্তার পাশে দাঁড়ানোর অনুমিতি দেয়। তার আগে বেলা সাড়ে ১২টার দিকে পদুয়ার বাজারের অনতিদূরে মোস্তফাপুর খানকা এলাকায় মহাসড়কের পাশে নেতাকর্মীরা দাঁড়ালে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। বেলা পৌনে চারটায় বেগম খালেদা জিয়া কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকা অতিক্রম করে আলেখারচর, পদুয়ার বাজার বিশ্বরোড, সোয়াগঞ্জ ও চৌদ্দগ্রাম এলাকা ছেড়ে যাওয়ার সময় মহাসড়কের বামপাশে দাঁড়িয়ে থেকে হাজার হাজার নেতাকর্মী খালেদা জিয়াকে অভিবাদন জানায়। শ্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা মহাসড়ক এলাকা। কেবল কুমিল্লার নেতাকর্মীরাই নয়, চাঁদপুর জেলার নেতাকর্মীরাও মহাসড়কের কুমিল্লা অংশে দাঁড়িয়ে বেগম খালেদা জিয়াকে অভিবাদন জানান এবং মানবিক এই সফরের সাফল্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ