Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের ফেরৎ পাঠাতে না পারলে অর্থনৈতিক-সামাজিক চ্যালেঞ্জের মুখোমুখি হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং অ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠানে-নেতৃবৃন্দ
বাংলাদেশের এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ রোহিঙ্গা সমস্যা মোকাবেলা। রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরৎ পাঠাতে না পারলে বাংলাদেশ অর্থনৈতিক-সামাজিক চ্যালেঞ্জের মুখোমুখি হবে। আগামী জাতীয় বাজেটসহ সর্বক্ষেত্রে এর বিরূপ প্রতিক্রিয়া তৈরি হবে। বৃহস্পতিবার রাতে বনানী ক্লাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যালামনাই এর ১০ম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের অংশ গ্রহণে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে নেতৃবৃন্দ একথা বলেন। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম। দেশে ও বিদেশে বিভিন্ন সম্মানজনক পেশায় কর্মরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীগণ সপরিবারে পুনর্মিলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন,ঊনসত্তরের গণঅভ্্ুযত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। আপনারা যে জ্ঞান অর্জন করেছেন, তার সঠিক প্রয়োগ যেন হয়। তাহলে এদেশের অর্থনীতি আরও এগিয়ে যাবে। শিক্ষা হোক আদর্শ, ন্যায় ও কল্যাণের জন্য। মানুষ যেন, দেশ ও জাতির কল্যাণে কাজ করে। সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বাংলাদেশের উন্নয়নকে বেগবান করার লক্ষে বিদেশী বিনিয়োগের ওপর জোর দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ