Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গঙ্গামতি সৈকতের প্রবেশদ্বারের একমাত্র সড়ক দেবে গেছে

| প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পর্যটন কেন্দ্র কুয়াকাটা সংলগ্ন্ নয়নাভিরাম গঙ্গমতি সৈকতের প্রবেশ পথের একমাত্র রাস্তাটির বিভিন্ন পয়েন্ট মাটি সাথে মিশে গেছে। সৈকত জুড়ে লাল কাঁকড়ার ছোটাছুটি, নানান প্রজাতির বৃক্ষরাজি আর সূর্যোদয় মত মনলোভা দৃশ্য উপভোগ করতে হাটু পানি পেরিয়ে যেতে হয় পর্যটকদের। দীর্ঘদিন ধরে এ রাস্তাটি মাটির সাথে দেবে যাওয়ায় মোটরসাইকেলে যাওয়া-আসার সময় প্রায়শই দূর্ঘটনার শিকার হচ্ছে পর্যটকরা। গুরুত্বপূর্ন এ রাস্তাটি দ্রæত মোরমতের দাবি জানিয়েছেন স্থানীয়রাসহ পর্যটকরা।
স্থানীয় সূত্রে জানা গেছে, পর্যটনকেন্দ্র কুয়াকাটার পূর্বদিকে গঙ্গামতির সৈকত জুড়ে রয়েছে লাল কাঁকড়ার অবাধ বিচরন। রয়েছে ঝাউবনসহ ম্যানগ্রোভ প্রজাতির কেওড়া, ছইলা, গেওয়া, বাইনসহ নানান প্রজাতির সারিসারি বৃক্ষ। সূর্যোদয় মত এমন দৃশ্য উপভোগ করতে প্রতিদিন সকাল সমাগম ঘটে শত শত পর্যটকের। কুয়কাটা থেকে গঙ্গমতি যোগাযোগের পথ ভাল থাকলেও গঙ্গামতি সৈকতে আসা যাওয়ার মাত্র সাতশ মিটার রাস্তা দীর্ঘ দিন পর্যন্ত মাটির সাথে বিলীন হয়ে আছে। পর্যটকসহ স্থানীয়দের যাতায়তে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয়রা ক্ষুদে ব্যাবসায়ি মো.আলমগী জানায়, পর্যটকদের যাতায়ত সুবিধায় রাস্তাটির মেরামত কাজ শুরু হলেও অর্ধেক কাজ সম্পন্ন হওয়ার পর অদৃশ্য করেন বর্তমানে বন্ধ রয়েছে। ঢাকায় চাকুরিজীবী মো.নূরে আলম বলেন, সৌন্দর্য কোন অংশেই কম নয়। কুয়াকাটায় যতগুলো দর্শনীয় স্পট রয়েছে এর মধ্যে গঙ্গামতির সৈকতে এসে আমার কাছে আকর্ষনীয় মনে হয়েছে। এখানের লাল কাকড়াসহ প্রাকৃতিক দৃশ্য আমাকে মুগ্ধ করছে। তবে এই সৈকতে আসার একমাত্র রাস্তাটির বেহাল অবস্থার কারনে পর্যটকরা এখানে আসার আগ্রহ প্রকাশ করবেনা। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল মাষ্টার বলেন, পর্যটকদের স্বার্থে গঙ্গামতির চরে আসার একমাত্র রাস্তাটি যত দ্রæত সম্ভব সংস্কার করা হবে। যাতে পর্যটকরা এসে এই সৈকতের সৌন্দর্য উপভোগ করতে নির্বিঘেœ আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ