Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনৈতিক দলগুলোর সাথে ইসি’র সংলাপের আলোকে ব্যবস্থা গ্রহণ করতে হবে -নায়েবে আমীর, ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ বলেছেন, নির্বাচন কমিশনের সাথে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপে যে সমস্ত প্রস্তাবনা দেয়া হয়েছে সে আলোকে নির্বাচন কমিশনকে উদ্যোগ নিতে হবে। দুই মাসব্যাপী অনুষ্ঠিত সংলাপে যেন আইওয়াশ না হয় সে জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা নির্বাচন কমিশনের দায়িত্ব¡ ও কর্তব্য। নির্বাচন কমিশন একপেশে আচরণ করলে বা সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হলে নির্বাচন কমিশনকে জাতির সামনে জবাবদিহি করতে হবে। তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি করা নির্বাচন কমিশনের দায়িত্ব। সে দায়িত্ব পালনে ব্যর্থ হলে জাতিকে কঠিন পরিস্থিতির সম্মুখীণ হতে হবে। একটি গ্রহণযোগ্য নির্বাচনই দেশবাসীর প্রত্যাশা। গতানুগতিক রাজনীতির করালগ্রাস থেকে জাতিকে ফিরিয়ে আনতে রাজনীতিতে গুনগত ও আদশিক পরিবর্তন প্রয়োজন। তিনি বলেন, শোষিত-বঞ্চিত জাতিকে বাঁচাতে হলে দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে। দেশবাসী যেনতেন নির্বাচন আর চায় না।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কার্যনির্বাহী পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের ও আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ