Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবিতে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ১২ নভেম্বর

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর লিখিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১২ থেকে ১৩ নভেম্বর সংশ্লিষ্ট ইউনিট অফিসে নেওয়া হবে। অন্যদিকে ‘সি১’ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত¡ বিভাগ এবং চারুকলা বিভাগ) লিখিত পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা আগামী ১১ থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। তবে চাঁদ দেখা সাপেক্ষে ১৪ নভেম্বর আখেরী চাহার সোম্বা’র ছুটি হলে উক্ত তারিখের পরীক্ষা ১৫ নভেম্বরে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের সময় প্রার্থীদের এসএসসি ও এইচএসসি/ সমমানের পরীক্ষার মূল মার্কশিট/ গ্রেডশিট ও ভর্তি পরীক্ষার মূল প্রবেশ পত্র আনতে হবে। প্রার্থী অন্য কোনো প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে ভর্তির প্রমাণপত্র আনতে হবে।
এসব বিষয় নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান বলেন, ‘১৯ নভেম্বর ইউনিট অফিস কর্তৃক চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। আগামী ২০ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত মেধা তালিকা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হবে। আর কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন ফরম ব্যাংক থেকে সংগ্রহ করে আগামী ১২ থেকে ১৬ নভেম্বরের মধ্যে শিক্ষা শাখায় জমা দিতে হবে।’
এছাড়া প্রার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি সম্পর্কিত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যঃঃঢ়ং://লঁ-ধফসরংংরড়হ.ড়ৎম/ পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ