Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরাপত্তা ছাড়া মিয়ানমারের হাতে রোহিঙ্গাদের ঠেলে দেয়া যাবে না-প্রতিনিধি সম্মেলনে -খেলাফত মজলিস নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, মিয়ানমার একটি অমানবিক রাষ্ট্র। পূর্ণ নাগরিক অধিকার ও নিরাপত্তা ছাড়া মিয়ানমারের জালিমদের হাতে রোহিঙ্গাদের ঠেলে দেয়া যাবে না। তারা নিরীহ রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরোচিত হত্যা, জুলুম, নির্যাতন অব্যাহত রেখেছে। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মিয়ানমার সরকারের নেত্রী সূ চি রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলছে। অথচ এখনো লাখ লাখ রোহিঙ্গা মুসলামান প্রাণ বাঁচাতে বাংলাদেশে প্রবেশ করছে। গতকাল শুক্রবার রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-এর মাল্টিপারপাস হলে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে মাওলানা মোহাম্মদ ইসহাক একথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নায়েবে আমীর মাওলানা সৈয়দ মুজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক মোহাম্মদ খালেকুজ্জামান , এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মো: আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, হাজী নূর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম , মাওলানা নূরুজ্জামান খান ও মাওলানা আজিজুল হক।
সম্মেলনে ঢাকা মহানগরীর জলাবদ্ধতা, যানজট ও গণপরিবহনে নৈরাজ্য প্রসঙ্গ, চাল, ডাল ও জ্বালানীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি প্রসঙ্গ, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা ও দেশে দেশে মুসলিম নির্যাতন প্রসঙ্গ, অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি প্রসঙ্গ, সামাজিক ও নৈতিক অবক্ষয় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমাবনতি প্রসঙ্গ, বেকারত্ব ও আর্থনৈতিক ক্ষেত্রে অস্থিরতা প্রসঙ্গ ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন ও রাজনৈতিক পরিবেশ স্বাভাবিক করা প্রসঙ্গে ৭টি প্রস্তাব গ্রহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ