Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

২ হাজার ১৮ সালের মধ্যেই সারাদেশে বিদ্যুৎ দেওয়া হবে।

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ৪:৪৩ পিএম

দেশের বিদ্যুৎ চাহিদা মোকাবেলায় মোট ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ প্লান্ট চালু করা হবে
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নজরুল হামিদ।


বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী নজরুল হামিদ দিপু বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ২ হাজার ২১ সালের মধ্যে সারা দেশে বিদ্যুৎ দিতে হবে। কিন্তু আমরা বলেছি ২ হাজার ১৮ সালের মধ্যেই সারাদেশে বিদ্যুৎ দেওয়া হবে। এ লক্ষ্যে প্রতি মাসে সারা দেশে সাড়ে চার লাখ মানুষকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, বিদ্যুতের চাহিদা মোকাবেলায় আগামী মাসে আরো একটি ২৭৫ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্ট চালু করা হচ্ছে। দেশের বিদ্যুৎ চাহিদা মোকাবেলায় ভোরামাড়ায় ৫শ এবং সৈয়দপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টসহ মোট ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ প্লান্ট চালু করা হবে।

শুক্রবার দুপুরে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দীঘিপাড়া কয়লা খনি প্রকল্প পরিদর্শনে এসে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত এক পথ-সভায় তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, বর্তমানে এই খনির সম্ভাব্যতা যাচাই বাছাই ও জরিপ কাজ চলছে। সম্ভাব্যতা যাচাইয়ের পর এই এলাকার মানুষের স্বার্থ সংরক্ষণ করেই এখানে খনি বাস্তবায়ন করা হবে।

এসময় খনি কর্তৃপক্ষ, ২৪ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত খনি এলাকার অবস্থান ম্যাপের মাধ্যমে মন্ত্রিকে অবহিত করেন। এসময় স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক, পিডিবি’র চেয়ারম্যান খালেদ মাহামুদ, বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পের এমডি হাবিব উদ্দিন আহাম্মেদ সহ অন্যান্য কমর্তকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ