Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হামলা মামলা বন্ধে রাজপথে নামাতে হবে রিজভী

তরিকুল ইসলামের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দেশে আজকে ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান করছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাজনীতিকে আজকে বিরাজনীতিকরণ করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। গুম, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা চলছে। এসবের জন্য শেখ হাসিনার বিরুদ্ধে অসংখ্য মামলা হতে পারে। গুম, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা, মামলা-হামলা ও নির্যাতন-নিপীড়ন বন্ধে নেতাকর্মীদের রাজপথে নামার কোনো বিকল্প নেই। গতকাল (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের রোগমুক্তি কামনায় ঢাকাস্থ যশোর জেলাবাসীর উদ্যোগে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
দোয়াপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, তরিকুল ইসলাম ছাত্রজীবন থেকে শুরু করে তার রাজনৈতিক জীবনে যে ধরনের জুলুম নির্যাতন সহ্য করে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী থেকেছেন তা আমাদের সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। তার কাছ থেকে আমাদেরকে সততা, নিষ্ঠা ও আদর্শবাদীতার মহান শিক্ষা নিতে হবে। বিভিন্ন সময় তরিকুল ইসলামের সঙ্গে আলাপচারিতায় রাজনীতি বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনায় তার কাছ থেকে যে শিক্ষা ও সাহস পাই তা আমাদের রাজনৈতিক জীবনে প্রতিফলন ঘটাতেই পারলেই দেশের অপশক্তির বিরুদ্ধে আমরা সোচ্চার হতে পারবো।
তিনি বলেন, গণতন্ত্র, মানুষের ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে তরিকুল ইসলামের অবদান অতুলনীয়। মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় খালেদা জিয়ার রিরুদ্ধে একের পর এক গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে, সপ্তাহে সপ্তাহে তাকে আদালতে হাজিরা দিতে হচ্ছে, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হচ্ছে। দলের সিনিয়র ও সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভুয়া মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। এসব অন্যায় ও নিষ্ঠুর কর্মকান্ডের জন্য বর্তমান শাসকগোষ্ঠীর বিরুদ্ধেই মামলা হওয়া উচিৎ, কিন্তু উল্টো এসব অপকর্ম ও ভয়ঙ্কর দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদকারীদের রুখে দিয়ে নিজেদের ক্ষমতাকে দীর্ঘমেয়াদে ভোগ করার বাসনায় সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে মিথ্যা মামলায় গ্রেফতার অভিযান চালিয়ে যাচ্ছে সরকার। এসব চেয়ে চেয়ে দেখলে হবে না। এর বিরুদ্ধে আমাদের রাজপথে নামতে হবে।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমানের পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। এসময় উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, দলের কেন্দ্রীয় নেতা অমলেন্দু দাস অপু, আমিরুজ্জামান খান শিমুল, প্রফেসর আমিনুল ইসলাম, যুবদলের সাবেক নোত আব্দুল খালেক, ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ছাত্রদল নেতা নাহিদুল ইসলাম সুহাদসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মিলাদে তরিকুল ইসলামের আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, ডায়াবেটিসসহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যায় ভুগতে থাকা তরিকুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য গত মঙ্গলবার সিঙ্গাপুরে নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ