Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কেশবপুরে খালের মুখের অবৈধগেট : উচ্ছেদ করল প্রশাসন

| প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


কেশবপুর উপজেলা সংবাদদাতা : কেশবপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ত্রিমোহিনী ইউনিয়নের ৩টি বিলের সরকারি খাল দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন। এ সময় ৩টি বিলের সরকারি খালের মুখের ঘের মালিকের দেয়া ইট সিমেন্ট লোহা দিয়ে তৈরি অবৈধ গেট স্থানীয় জনগণের সহয়াতায় উচ্ছেদ করা হয়।
এলাকারবাসী জানান, দীর্ঘদিন ধরে ত্রিমোহিনী ইউনিয়নের কাকলেতোলা বিলে ঘের ব্যবসায়ী কামরুল ইসলাম বিশ্বাস ও কাদোর বিল এবং বোয়ালিয়া বিলের সরকারি খাল মুখে পাঁকা গেট তৈরিসহ পানি নিষ্কাশন পথ বন্ধ করে মাছের ঘের করেন প্রভাবশালী ঘের ব্যবসায়ী সেলিমুজ্জামান আসাদ। ফলে পানি প্রবাহে বাঁধা সৃষ্টি হওয়ায় ওই ৩টি বিল এলাকার ৬ থেকে ৭ টি গ্রাম প্রতি বর্ষা মৌসুমে পানিবদ্ধতা সৃষ্টি হয়। এলাকাবাসীর দাবির কারণে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান গত বুধবার বিকেলে অভিযান চালিয়ে ওই ৩টি বিল সংলগ্ন খাল মুখের গেট উচ্ছেদ করে দখল মুক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সায়েদুর রহমানসহ কেশবপুর থানার এসআই রাকিবউদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ। বিল এলাকার বরণডালী গ্রামের আব্দুল মজিদ, রঘুরামপুর গ্রামের আমরাম হোসেন বলেন, খাল মুখে পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বিলের চারপাশের সাহাপুর, শ্রীরামপুর, মির্জানগর, গোপসেনা ও রঘুরামপুর বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনগণ আর্থিখভাবে ক্ষতিগ্রস্থ হয়। এলাকাবাসী পানি নিষ্কাশনে বারবার চেষ্টা করেও ব্যর্থ হয়ে প্রশাসনের দারস্থ হয়। এ সময় এলাকার শত শত কৃষক বিল পাড়ে উপস্থিত হন। এ ব্যাপারে ঘের মালিক কামরুল ইসলাম বলেন, তাকে পূর্বে সতর্ক না করেই তার ঘেরের গেট উচ্ছেদ করা হয়েছে। ফলে তিনিি লাখ লাখ টাকার ক্ষতির সন্মুখীন হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ