Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওড়ার পর খুলে পড়ল বিমানের চাকা

নীলফামারী সংবাদাতা : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিমান বাংলাদেশের একটি ফ্লাইট উড্ডয়নের সঙ্গে সঙ্গে খুলে পড়েছে বিমানের একটি চাকা। নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। তবে বিমানটি ঢাকায় নিরাপদে অবতরণ করেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমানের চাকা খুলে যাওয়ার ঘটনায় বিমান কর্তৃপক্ষ ডেপুটি চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন এনামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
বিমানের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজি-৪৯৪ নামের ওই ফ্লাইটে ৬৬ জন যাত্রী, ২ জন কেবিন ক্রু, ১ জন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার এবং ২ জন পাইলট ছিলেন। আর যে চাকাটা খুলেছে, তা ছিল বিমানের পেছনের ৪ নম্বর চাকা। এমতাবস্থায় ক্যাপ্টেন ইর্মাজেন্সি ল্যান্ডিংয়ের প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে তার অসামান্য দক্ষতা ও নৈপুণ্যতায় নিরাপদ ও সফলভাবে ফ্লাইটটি অবতরণ করান। উক্ত ফ্লাইটে থাকা সকলেই নিরাপদ ও অক্ষত ছিলেন এবং এই ঘটনায় উড়োজাহাজেরও কোন ক্ষতি হয়নি।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকাল ৯টা ৩৩ মিনিটে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইটটি ছাড়ার পর সেখানকার কন্ট্রোল টাওয়ার থেকে ক্যাপ্টেনকে জানানো হয়, বিমানের একটি চাকা খুলে পড়ে গেছে। এ সংবাদ পেয়ে ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন আতিক ও ফাস্ট অফিসার ইয়ামিন ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমার্জেন্সি ল্যান্ডিং করার সিদ্ধান্ত নেন। সেই মোতাবেক ঢাকায় যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়। সকাল ১০টা ২৫ মিনিটে ক্যাপ্টেন আতিক দক্ষতার সঙ্গে নিরাপদে বিমানটি অবতরণ করান।
বিমানটি জরুরি অবতরণকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন জামিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ