Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনকালীন সরকার নিয়ে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ নেই -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নির্বাচনকালীন সরকার বা তত্ত¡াবধায়ক সরকার ব্যাবস্থা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার কোন সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল বুধবার ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে দুই দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি মন্তব্য করেন। বহুজাতিক ওষুধ কোম্পানি ‘নভো নরডিক্সে’ এর সহোযোগিতায় এ ক্যাম্পে প্রথম দিন ডায়াবেটিকস এবং দ্বিতীয় দিনে চোখের চিকিৎসা দেওয়া হয়।
মোহাম্মদ নাসিম বলেন, ‘আমাদের দেশের নির্বাচন, বিষয়ে কেন অন্যদের কাছ থেকে পরামর্শ নিতে হবে। সংবিধান অনুযায়ি নির্বাচন হবে। বিএনপিকে বলি নির্বাচন কিভাবে হবে এটা স্যাটেল বিষয়, এটা নিয়ে কথা বাড়িয়ে লাভ নেই। তত্ত¡াবধায়ক সরকার ব্যাবস্থা নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে, আর সুযোগ নেই।’ এর জন্য অহেতুক মাঠ গরম করবেন না। ১০ বছর আগে যা হয়েছে এখন আর তা হবে না।
বিএনপিকে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহবান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, নির্বাচনকালিন সরকার বা তত্ত¡বাধায়ক সরকারের দাবীতে আন্দোলন করে কোন লাভ নেই। জনগনের প্রতি বিশ্বাস রাখুন। জনগণ যাদের যোগ্য মনে করবে তাদের ভোট দিয়ে বিজয়ী করবে। আমরা যদি ভোটে হেরে যাই মেনে নেব।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডায়াবেটিকস আজকে সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। এ থেকে বাঁচাতে হলে আমাদের সচেতন হতে হবে। নিয়মিত হাঁটতে হবে, ফাস্ট ফুড বর্জন করতে হবে।
রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, আরাকানে কোনো স্কুল নেই, চিকিৎসা কেন্দ্র নেই। তারা আমাদের দেশে ঢুকছে শরীরে বিভিন্ন ধরনের রোগ নিয়ে। আমরা স্বাস্থ্য ক্যাম্প স্থাপনের মাধ্যমে রোহিঙ্গাদের চিকিৎসা দিচ্ছি। বিভিন্ন রোগের টিকা দিচ্ছি, যা তারা আগে পায়নি।
বাংলাদেশ ডায়াবেটিকস সমিতির সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ, কমিউনিটি ক্লিনিকের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল হাসেম খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ন্যাশনাল হেলথ কেয়ার নেটওর্য়াকের সিইও ডা. এম এ সামাদ, বারডেম হাসপাতালের অ্যান্ডোক্রিনোলোজি বিভাগের প্রধান প্রফেসরডা. ফারুক পাঠান, নভো নরডিক্সে’র ম্যানেজিং ডিরেক্টর আনন্দ শেঠি প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ