Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবিতে ভর্তিচ্ছুদের কাছে চাঁদাবাজির অভিযোগে মেস মালিক আটক

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে এক মেস মালিককে আটক করেছে মতিহার থানা পুলিশ। গত মঙ্গলবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকাল সামিয়া ছাত্রাবাসের মালিক সাজদার আলীকে আটক করা হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদাবাজি এবং যারা টাকা দেয়নি তাদেরকে অন্যায়ভাবে মেস থেকে বাহির করে দেয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, ভর্তিইচ্ছুক ছাত্রদের কাছ থেকে চাঁদাবাজিকে কেন্দ্র করে গত ২১ অক্টোবর রাতে রাজশাহী মেট্রোপলিটন মেজিষ্ট্রেট আদালতের হাকিম মো. রেজাউর করিম মেস মালিকদের বিরুদ্ধে বাদী হয়ে একটি মামলা করেন। একইভাবে গত মঙ্গলবার রাত ১০টার দিকে ভর্তি পরীক্ষার্থীদের কাছ থেকে অবৈধ অর্থ আদায় বন্ধে আইনি সহায়তা চেয়ে মতিহার থানা বরাবর একটি লিখিত অভিযোগ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এ অভিযোগের ভিত্তিতে রাতে বিনোদপুর ও বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী মেসে অভিযান চালায় মতিহার থানা পুলিশ। এসময় অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে সামিয়া ছাত্রাবাসের মালিক সাজদার আলীকে আটক করা হয়।
মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান জানান, ‘রাতে মেসে অভিযান চালিয়ে সাজদার আলী নামের সামিয়া ছাত্রাবাসের মালিককে আটক করেছি। জিজ্ঞাসাবাদ চলছে, অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে’।
জানতে চাইলে রাজশাহী মেস মালিক সমিতির সভাপতি বলেন, ‘সাজদার আলী সমিতির আওতাভূক্ত ও গভর্নিং বডির সদস্য। তাকে পুলিশ আটক করেছে বিষয়টি সকালে জানতে পেরেছি। কিন্তু নিষেধাজ্ঞা থাকা সত্তে¡ও কি কারণে অতিরিক্ত টাকা নিয়েছেন তা বুঝতে পারছি না’।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে হয়তো মতিহার থানা পুলিশ অভিযান চালিয়েছে। এব্যাপারে আমি কিছু জানিনা’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ