Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সনদে ভাতা গ্রহণের অভিযোগ

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ল²ীপুর জেলা সংবাদদাতা : রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের পূর্ব করপাড়া ওয়ার্ডের ইউপি সদস্য লকিয়ত উল্যার বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ ও ভুয়া গেজেট নাম্বার ব্যবহারের মাধ্যমে ভাতা গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। সৃষ্ট ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা সমাজসেবা অফিস তদন্ত সাপেক্ষে ওই মেম্বারের ভাতা প্রদান স্থগিত করেছে।
উপজেলা সমাজসেবা অফিসে তথ্য সংগ্রহকালে দেখা যায় লকিয়ত উল্যা মেম্বার, পিতা- মৃত এনায়েত উল্যা, সাং- পূর্ব করপাড়া বিগত ২০/০৩/২০০৬ইং সনে ইস্যুকৃত সাময়িক সনদ নং- ম-১১৫০৯০ এবং গেজেট নং- ৫৬০ দেখিয়ে দাখিল পূর্বক মুক্তিযোদ্ধা ভাতা গ্রহন করে আসছিলেন। সম্প্রতি সরকারি নির্দেশনা মোতাবেক যাচাই বাছাই কালে অনলাইন লকিয়ত উল্যার নামে কোন সনদ এমনকি গেজেট নাম্বার না পাওয়ায় উপজেলা নির্বাহী অফিসের নির্দেশে তার ভাতা বন্ধ করে দেওয়া হয়। রামগঞ্জ পৌরসভার বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ হাবিব জানান, মুক্তিযোদ্ধা গেজেটে ভুলক্রমে তার নামে দু’টি গেজেটে নাম্বার যথাক্রমে ৪৬২ ও ৫৬০ লিপিবদ্ধ হয়। যার মধ্যে তিনি ৪৬২ নাম্বার ব্যবহার করে ভাতা গ্রহণ করছেন। অন্য ৫৬০ গেজেট নাম্বারটি বাতিলের জন্য উপজেলা কমান্ড কাউন্সিলের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। এরপরও লকিয়তউল্যা কিভাবে আমার গেজেট নাম্বার দেখিয়ে এবং ভুয়া সনদপত্র তৈরীর মাধ্যমে ভাতা গ্রহণ করছেন তা এক আশ্চার্যের বিষয়। উপজেলাস্থ কয়েকজন জেষ্ঠ মুক্তিযোদ্ধাদের সাথে আলাপকালে তারা ঘটনার সত্যতা স্বীকার করে শুধু লকিয়ত উল্যাই নয় এরকম অনেকেই রয়েছেন বলে জানান তারা। বিষয়টি জানার জন্য বারংবার লকিয়তউল্যার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
উপজেলা সমাজসেবা অফিসার আনোয়ার হোসেন বিষয়টি স্বীকার করেছেন। উপজেলা নির্বাহী অফিস সূত্র জানায়, লকিয়তউল্যা প্রদত্ত কাগজপত্রে অসংলগ্নতা দেখে স্থানীয় মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দদের সাথে আলোচনা করেই তার ভাতা সাময়িক স্থগিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ