Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের অনৈক্য ও তাবেদারীর কারনেই রোহিঙ্গা সংকট -মাদরাসা কল্যাণ পরিষদ নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ মাদরাসা কল্যাণ পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, মায়ানমারের প্রায় অর্ধকোটি মুসলিম অধুষ্যিত রাখাইনে সে দেশের সরকার যেভাবে গনহত্যা ও বর্বর নির্যাতন চালিয়ে জাতিগত নিধন চালাচ্ছে। বিশ্বের ও বাংলাদেশের মুসলমানদের অনৈক্য নেতৃত্বের কোন্দল এবং যোগ্য নেতৃত্ব শুন্য হওয়ার ফলে বিশ্বের মুসলমানরা আজ নির্যাতিত। আর এ কারনেই আফগানিস্তান সিরিয়া ইরাকসহ বিশ্বের বিভিন্ন স্থানে মুসলমানরা আজ মারখাচ্ছে নির্যাতিত হয়ে অভিভাসি হচ্ছে এবং তাদেন সম্পদ লুন্ঠিত হচ্ছে। একই কারনে রাখাইনে রোহিঙ্গা মুসলমানদের আজকের এই চরম দুর্দশা। এ থেকে বাংলাদেশের আলেমদের শিক্ষা নিয়ে ঐক্য প্রতিষ্ঠা করতে হবে। একই সাথে আধ্যাতিকতা অর্জনের মাধ্যমে নিজেদের যোগ্য করে তুলতে হবে নেতৃত্ব শুণ্যতা থেকে মুক্তি পাওয়ার জন্য।
মাদরাসা কল্যাণ পরিষদ এর পরিচিতি সভা উপলক্ষে গতকাল এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন শায়খুল হাদিস আল্লামা শেখ আজিমুদ্দিন, বক্তব্য রাখেন মাওলানা মানউদুর রহমান বিক্রমপুরী মুফতি জহির ইবনে মুসলিম, মুফতি অহিদুল আলম, মুফতি ওযায়ের আমিন, মাওলানা সাইফুদ্দিন আহমেদ খন্দকার, মুফতি কামালুদ্দিন, মাওলানা শরাফতুল্লাহ নদভী, শাহাবুদ্দিন খন্দকারসহ বিভিন্ন মাদরাসার প্রিন্সিপালগন
নেতৃবৃন্দ বলেন, বিশ্বের মুসলমানদের অনৈক্যের কারনেই একটি মুসলিম জাতীকে সমূলে উৎখাত করার দুঃসাহস দেখাতে পারছে পরাশক্তি সমূহ। সভা শেষে বাংলাদেশ মাদরাসা কল্যাণ পরিষদের নব নির্বচিত কমিটির সভাপতি মুফতি জহির ইবনে মুসলিম, সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরী এবং অধ্যাপক মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকারকে মহাসচিব করে ৩৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি এবং ১১ সদস্য বিশিষ্ট করে ঢাকা মাহানগর উত্তর ও দক্ষিন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ