Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আপন জুয়েলার্সের মালিক দিলদারকে গ্রেফতারের নির্দেশ

গুলশান থানায় পাঠানো হয়েছে পরোয়ানা

| প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


কোর্ট রিপোর্টার : মুদ্রাপাচার মামলায় আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদারত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো. নুরনবী এ আদেশ দেন। এরআগে রোববার আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন।
মামলা সুত্রে জানাগেছে, গত ২২ আগষ্ট আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে হাইকোর্ট চার সপ্তাহের জামিন দেন। কিন্তু হাইকোর্টের সেই জামিনের মেয়াদ শেষ হয়ে গেলেও আসমিরা বিচারিক আদালতে আর হাজির হয় নাই। এ কারণে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
আদালত সুত্র জানায়, আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিমের গুলশান দুই নম্বরের ৬২ নম্বর রোডের দুই নম্বর বাড়ির ঠিকানায় গ্রেফতারি পরোয়ানা পাঠানো হয়েছে। যাহার স্বারক নং- ৩২, তারিখ ২৩/১০/১৭ এবং গুলশান জি আর প্রসেস নং- ১৯৩/১৭। রাজধানীর বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণের মামলার প্রধান আসামি সাফাত আহমেদের পিতা আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিম। এরআগে আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের পাঁচটি শোরুমে অভিযান চালিয়ে প্রায় ১৫ মণ স্বর্ণালঙ্কার ও ৪২৭ গ্রাম হীরা জব্দ করেন শুল্ক গোয়েন্দারা। ওই সব স্বর্ণালঙ্কারের বৈধ কাগজপত্র দেখাতে আপন জুয়েলার্সের মালিকদের ডাকা হয়। পরে তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ওই সোনা ও হীরা বাংলাদেশ ব্যাংকে হস্তান্তর করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম ও তার দুই ভাই গুলজার আহমেদ এবং আজাদ আহমেদ বিরুদ্ধে ১২ আগস্ট পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এরমধ্যে রাজধানীর গুলশান থানায় দুটি, ধানমন্ডি থানায় একটি, রমনা থানায় একটি এবং উত্তরা থানায় মুদ্রাপাচার আইনে মামলা করা হয়। পরে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে চার সপ্তাহের জামিন দেয় হাইকোর্টের একটি বেঞ্চ। এরআগে মালামাল জব্দের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৫ জুলাই হাই কোর্টে পাঁচটি রিট আবেদন করেছিলেন দিলদার ও তার দুই ভাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ