Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত

রাবির ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে চলছে চাঁদাবাজি

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা দিতে আসা এক ভর্তিচ্ছুক শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত করেছে দূর্বৃত্তরা। রোববার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। অন্যদিকে মেসে অবস্তানরত পরীক্ষার্থীদের কাছে চলছে মেস মালিকদের চাঁদাবাজি। বিপাকে পড়ছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।
ছিনতাইয়ের শিকার ভূক্তভূগি শিক্ষার্থীর হুমায়ুন আজাদ বলেন গত ২২ অক্টোবর রোববার চট্টগ্রাম থেকে ভর্তি পরীক্ষার উদ্দেশ্যে আমরা পাঁচবন্ধু বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে নামি। সেখান থেকে বিনোদপুর এলাকায় মেসের দিকে যাওয়ার পথে অপরিচিত তিনজন ব্যাক্তি এসে আমাদের সাথে থাকা মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় আমাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে পড়লে তারা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে চিকিৎসা গ্রহণ করি। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালের সামনে ও কাজলা এলাকার অক্ট্রয় মোড়ে মোবাইল, টাকাসহ প্রয়োজনীয় বিভিন্ন সরঞ্জামাদি অভিযোগ পাওয়া যায়। অন্যদিকে বিনোদপুরের ওকেডি মেসসহ কয়েকটি মেসে ছাত্রদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। সেখানে অবস্থানরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, মেস মালিক এসে আমাদের প্রতিজনকে ১০০ শত টাকা করে দিতে বলে। কয়েকজন শিক্ষার্থী টাকা দেন। আর বাকী ছাত্ররা আমরা দিবেনা বলে জানালে তাদেরকে মেস থেকে বের করে দেয়া হয়। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে গিয়ে অবস্থান নেয়।
বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মো. লুৎফর রহমান বলেন, ‘ছিনতাই ঘটনা সম্পর্কে আমার কাছে কেউ অভিযোগ করেনি। তবে সাংবাদিক মারফত বিষয় সম্পর্কে কিছুটা অবহিত হয়েছি। চাঁদাবাজি সম্পর্কে বলেন, মেস মালিক সমিতির সাধারণ সম্পাদকের সাথে কথা বলেছি যাতে আর এ ধরণের ঘটনা না ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ