Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশ ব্যাংকে আবার আগুন

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনে আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এবার ভবনটির ১৮তম তলায় লিফট মেরামতের সময় আগুন লাগে বলে জানা গেছে। সোমবার সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে। তবে বড় কিছু ঘটার আগেই ফায়ার সার্ভিসের নিয়মিত টহলরত ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. মাহফুজ এ তথ্য নিশ্চিত করেন।
এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, ৩০ তলা ভবনের ১৮ তলায় লিফটের মেরামতের কাজ করার সময় কাগজ থেকে আগুন লাগে। এ আগুন তারা নিজেরাই নিভিয়ে ফেলে। ভবনের কোনো কক্ষে আগুণ লাগেনি, কোনো ক্ষয়ক্ষতিও হয়নি।
ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ আরো বলেন, বাংলাদেশ ব্যাংকের বাইরে সবসময় একটি গাড়ি টহলে থাকে। সেই ইউনিটের সঙ্গে ফায়ার সার্ভিসের আরও ৪টি ইউনিট সেখানে পাঠানো হয়েছিল, কিন্তু ওই চারটি ইউনিট পথে থাকতেই জানা যায় আগুন নিভে গেছে। তাই তাদের যাওয়ার প্রয়োজন হয়নি। এটি বড় কোনো আগুন নয়। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আবদুল হালিম। তিনি সাংবাদিকদের বলেন, আগুন অত বড় নয়। লিফট মেরামতের সময় লেগেছিল, যা দ্রুতই নিয়ন্ত্রণে এসেছে। এরআগে চলতি বছরের মার্চে বাংলাদেশ ব্যাংক ভবনের ১৪ তলায় আগুন লেগেছিল। এতে প্রায় ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক

২৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ