Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুপ্রিম কোর্ট প্রশাসনের ছয় পদে নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

প্রধান বিচারপতি এস কে সিনহা ছুটি নিয়ে বিদেশ যাওয়ার পর সুপ্রিম কোর্ট প্রশাসনে ১০ শীর্ষ কর্মকর্তাকে বদলির পর এবার ছয়টি পদে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল রোববার এই ছয়টি পদে নিয়োগ দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার অভিপ্রায়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত রেজিস্ট্রার, বিশেষ কর্মকর্তা, ডেপুটি রেজিস্ট্রারসহ ৬ জনকে নিয়োগ দেয়া হয়।
নব নিযুক্ত ছয় কর্মকর্তা হলেন-ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলমকে আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রারের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়াও ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমিনকে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার, চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলামকে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার, নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সাইফুর রহমানকে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার পদে নিয়োগ দেয় হয়েছে। এছাড়াও মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এবং চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবদুর রহমানকে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, দায়িত্ব পালনরত প্রধান বিচারপতি মহোদয়ের অভিপ্রায় অনুযায়ী নি¤œ বর্ণিত অতিরিক্তি জেলা জজ/ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং যুগ্ম জেলা জজগণকে বর্তমান কর্মস্থল হতে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে উল্লিখিত পদে প্রেষণে নিয়োগের উদ্দেশ্যে তাদের চাকরি প্রধান বিচারপতির অধীন ন্যস্ত করা হল।
গত ১৫ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে বদলি করা হয়। রেজিস্ট্রার জেনারেল পদের দায়িত্ব দেয়া হয়েছে আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ