Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে আ’লীগ নেতা হত্যা মামলায় আ’লীগ নেতা আফজাল কারাগারে

| প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার ইছালী ইউনিয়নের সাসপেন্ড চেয়ারম্যান আফজাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আঃলীগ নেতা মোশারেফ হোসেন হত্যা মামলায় অভিযুক্ত। রোববার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল ইসলামের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক আবেদন জামিন না-মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ২৪ ফেব্রæয়ারি দুর্বৃত্তরা মোশারেফকে গুলি করে হত্যা করে। ওই দিন সকালে চেয়ারম্যান মোশারেফ যশোর শহরের কাজীপাড়া কাঁঠালতলা এলাকার বাড়ি থেকে মোটরসাইকেলযোগে ইছালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যাচ্ছিলেন। পথে যশোর-মাগুরা সড়কের পাঁচবাড়িয়ায় সিনজেনটা কোম্পানির ডিপোর সামনে পৌঁছুলে অপরিচিত সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে। নিহতের বড় ভাই মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেন। মামলাটি এক পর্যায়ে তদন্তের দায়িত্ব পায় সিআইডি। তদন্ত শেষে সিআইডির পরিদর্শক (ওসি) আমিনুল ইসলাম জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনসহ ১৯ জনকে অভিযুক্ত করে গতমাসে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। হত্যা মামলায় অভিযুক্ত হওয়ায় গত ২৮ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় আফজালকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কার (সাসপেন্ড) করে পরিপত্র জারি করে। তদন্ত শেষে চলতি মাসে মোশারেফ হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর পর কিছুদিন আত্মগোপনে থেকে আলোচিত মামলাটির অন্যতম আসামি আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন আদালতে আত্মসমর্পণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ